বাংলাদেশ ব্যাংক সার্কুলার

ইন্টিগ্রেটেড সুপারভিশন সিস্টেমে তথ্য প্রদানের সার্কুলার জারি

ইন্টিগ্রেটেড সুপারভিশন সিস্টেমে (ISS) তথ্য প্রদান সংক্রান্ত নতুন একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার (২৩ জুন, ২০২২) বাংলাদেশ ব্যাংকের ইন্টিগ্রেটেড সুপারভিশন ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (আইএসএমডি সার্কুলার লেটার নং-২) জারি করে বাংলাদেশে কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের কাছে পাঠানো হয়েছে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

উক্ত সার্কুলারে ০৫ ফেব্রুয়ারি, ২০১৮ তারিখে জারীকৃত আইএসএমডি সার্কুলার নং-০১ এর প্রতি ব্যাংকগুলোকে দৃষ্টি আকর্ষণ করতে বলা হয়েছে। উক্ত সার্কুলারের অনুচ্ছেদ নং-৪ এ সকল আর্থিক প্রতিষ্ঠানকে তাদের মাসিক আইএসএস সংক্রান্ত তথ্য Web Portal-এর মাধ্যমে দাখিলের পাশাপাশি উক্ত তথ্যের ব্যাক-আপ এর (এক্সেল ও সিএসভি ফরম্যাটে প্রস্তুতকৃত) সিডি অত্র বিভাগে দাখিলের নির্দেশনা রয়েছে।

এমতাবস্থায় Web Portal-এর মাধ্যমে প্রাপ্ত আইএসএস সংক্রান্ত মাসিক তথ্যই বিবেচনা করা হচ্ছে বিধায় একই তথ্যের ব্যাক-আপ সিডি অত্র বিভাগে দাখিলের কোন আবশ্যকতা নেই।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button