ব্যাংক এশিয়া জব সার্কুলার

ব্যাংক এশিয়াতে একাধিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

ব্যাংক এশিয়াতে একাধিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি- ব্যাংক এশিয়া পিএলসি (Bank Asia PLC) বাংলাদেশের বেসরকারী ব্যাংকিং খাতের অন্যতম শীর্ষ একটি ব্যাংক। সম্প্রতি ব্যাংক এশিয়া পিএলসি চাকরিপ্রার্থীদের জন্য তাদের বিভিন্ন বিভাগে “একাধিক” পদে নিয়োগ বিজ্ঞপ্তি/ জব সার্কুলার প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ১২ মে, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ
১. সাপোর্ট অফিসার: রিটেইল অ্যাসেট প্রোডাক্টস (SO-SEO)
২. সাপোর্ট অফিসার: রিটেইল লায়াবিলিটি প্রোডাক্টস (SO-SEO)
৩. রিলেশনশিপ ম্যানেজার/ অফিসার (SO-AVP)
৪. সার্ভিস আরএম/ অফিসার (Officer-SEO)
৫. হেড অফ রিটেইল অ্যাসেট প্রোডাক্টস (FVP-EVP)
৬. হেড অফ রিটেইল লায়াবিলিটি প্রোডাক্টস (FVP-EVP)
৭. সেন্টার ম্যানেজার, প্রায়োরিটি ব্যাংকিং (FAVP-FVP)

✓ জব গ্রেড: অফিসার-এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট
✓ পদ সংখ্যা: নির্ধারিত নয়
✓ চাকরির ধরণ: ফুল টাইম ও স্থায়ী
✓ কর্মস্থল: ঢাকা
✓ প্রার্থীর ধরণ: নারী ও পুরুষ উভয়েই
✓ কর্মক্ষেত্র: অফিসে

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ যে কোনো বিষয়ে মাস্টার্স ডিগ্রি ধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
✓ ভাল একাডেমিক রেকর্ড থাকতে হবে।
✓ স্বনামধন্য যে কোনো বেসরকারি বাণিজ্যিক ব্যাংকে কমপক্ষে ৬ থেকে ১৮ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ বয়স- নির্ধারিত নয়।
✓ রিটেইল ব্যাংকিং কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সঠিক জ্ঞান এবং প্রমাণিত ট্র্যাক রেকর্ড থাকতে হবে।
✓ নিবেদিত এবং স্ব-প্রণোদিত হতে হবে।
✓ শক্তিশালী যোগাযোগ এবং আন্তঃব্যক্তিক দক্ষতা থাকতে হবে।
✓ ইংরেজি এবং বাংলা উভয় ভাষায় ভালো মৌখিক এবং লিখিত যোগাযোগ দক্ষতা থাকতে হবে।
✓ কম্পিউটার সাক্ষরতা এবং শব্দ বিশ্লেষণ ক্ষমতা দক্ষতা থাকতে হবে।

বেতন-ভাতা ও সুযোগ সুবিধাঃ
✓ ব্যাংকের নীতিমালা অনুযায়ী যোগ্য প্রার্থীদের আকর্ষণীয় বেতন ও অন্যান্য গ্রহণযোগ্য সুবিধা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি
কেবল সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের পরীক্ষার জন্য ডাকা হবে। ব্যাংক এশিয়া লিমিটেড কোনও কারণ দর্শানো ব্যতিরেকে যে কোনও আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। আগ্রহী প্রার্থীদেরকে নিম্নোক্ত লিংকের মাধ্যমে আবেদন করার জন্য বলা যাচ্ছে।

সার্কুলারটি দেখতে ও আবেদন করতে ক্লিক করুন-
১. সাপোর্ট অফিসার: রিটেইল অ্যাসেট প্রোডাক্টস (SO-SEO)
২. সাপোর্ট অফিসার: রিটেইল লায়াবিলিটি প্রোডাক্টস (SO-SEO)
৩. রিলেশনশিপ ম্যানেজার/ অফিসার (SO-AVP)
৪. সার্ভিস আরএম/ অফিসার (Officer-SEO)
৫. হেড অফ রিটেইল অ্যাসেট প্রোডাক্টস (FVP-EVP)
৬. হেড অফ রিটেইল লায়াবিলিটি প্রোডাক্টস (FVP-EVP)
৭. সেন্টার ম্যানেজার, প্রায়োরিটি ব্যাংকিং (FAVP-FVP)

আবেদনের শেষ তারিখঃ
✓ ১২ মে, ২০২৪।

সোর্সঃ বিডি জবস

About Bank Asia PLC:
Bank Asia PLC is a private sector commercial bank in Bangladesh. The bank was established on 28 September 1999, and incorporated in 27 November 1999. It set a massive milestone by acquiring the business operations of the Bank of Nova Scotia in Dhaka, first of its kind in the banking history of Bangladesh. It again repeated the performance by acquiring the Bangladesh operations of Muslim Commercial Bank Ltd (MCB), a renowned Pakistani Bank. Bank Asia PLC started its service with a vision to serve people with modern and innovative banking products and services at an affordable charge.

The bank’s commitment is to provide a modern and value added banking services to all segment of the society by maintaining the very best standard in a globalized world, with the help of technological advancements. Bank Asia PLC has been a major facilitator of Financial Inclusion in Bangladesh by providing banking services to the most remotest corners of the country through pioneering “Agent Banking” services in Bangladesh during 2014. Since then, it’s been a remarkable story of financial inclusion with more than 5000+ outlets and 5 million+ customers across the rural areas of Bangladesh.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যে কোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যে কোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

ব্যাংক এশিয়া পিএলসি (Bank Asia PLC) বাংলাদেশের বেসরকারি ব্যাংকিং খাতের অন্যতম শীর্ষ একটি বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে কোম্পানি আইন ১৯৯৪-এর অধীনে ২৮ সেপ্টেম্বর, ১৯৯৯ সালে নিবন্ধিত হয় এবং ২৭ নভেম্বর, ১৯৯৯ কার্যক্রম শুরু করে। ব্যাংকটি অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ৮০০ মিলিয়ন ও ২১৮ মিলিয়ন টাকা। ব্যাংকটির পরিশোধিত মূলধন প্রতিটি ১০০ টাকা মূল্যের ২১,৮০,০০০টি সাধারণ শেয়ারে বিভক্ত এবং তা সম্পূর্ণ স্পন্সরগণ কর্তৃক পরিশোধিত। ২০০১ সালে ব্যাংকটি কানাডা ভিত্তিক নোভা স্কোশিয়া ব্যাংকের বাংলাদেশ শাখার দায় সম্পদসহ সকল পরিসম্পদ ক্রয় করে। বাংলাদেশের ব্যাংকিং ইতিহাসে এ ধরনের ঘটনা এটাই প্রথম। পরবর্তীকালে এটি মুসলিম কমার্শিয়াল ব্যাংক (এমসিবি)-এর বাংলাদেশ শাখার দায় ও পরিসম্পদসমূহও একইভাবে ক্রয় করে। বর্তমানে ব্যাংক এশিয়ার গ্রাহক সেবা প্রদানকারী চ্যানেলের মধ্যে রয়েছে ১৩৬টি শাখা, ১৫টি উপ-শাখা, ৮টি এসএমই শাখা, ২১৯টি এটিএম বুথ, ৫টি ইসলামী ব্যাংকিং উইন্ডো, ইন্টারনেট ব্যাংকিং, পিওএস মেশিন, মোবাইল ব্যাংকিং এবং এসএমএস ব্যাংকিং।

ব্যাংক এশিয়া পিএলসি মূলত বিদ্যুৎ, ইস্পাত, টেলিযোগাযোগ, অবকাঠামোগত উন্নয়নসহ অন্যান্য খাতে সিন্ডিকেশন অর্থায়ন করে থাকে। ভোক্তা খাতে ঋণের বিস্তৃতি ও নানামুখী চাহিদার সাথে খাপ খাওয়ানোর লক্ষ্যে ভোক্তা খাত অর্থায়ন বিভাগ গ্রাহকদের বিভিন্ন চাহিদার বিপরীতে সেবা প্রদানে এর পণ্য ও সেবাসমূহকে বৈচিত্র্যময় করে তুলেছে। ব্যক্তি খাতে অর্থায়নে ২০০৬ সালের শুরুর দিকে ‘কাভারেজ’ নামক ব্র্যান্ডের আওতায় যাত্রা শুরু করে। এই খাতের বিভিন্ন পণ্যের মধ্যে রয়েছে ক্রেডিট কার্ড, ব্যক্তি খাতে স্থায়ী ঋণ, অনিরাপদ ব্যক্তি ঋণ, পেশাজীবী ঋণ, বয়োজ্যেষ্ঠ নাগরিক ঋণ, গাড়ি ক্রয় ঋণ এবং গৃহ অর্থায়ন। ২০০৮ সালের শেষ ভাগে ‘ভিসা ডুয়েল কারেন্সি’ ক্রেডিট কার্ড চালু করার পাশাপাশি ‘ভিসা টুনটুনি’ নামে আরও একটি মিনি ক্রেডিট কার্ড চালু করে। ক্রমবর্ধমান গ্রাহক চাহিদার প্রতি লক্ষ্য রেখে ব্যাংক এশিয়া সর্বদা নতুন নতুন সেবা প্রদানকারী মাধ্যমের সংযোজন করছে এবং বিদ্যমান মাধ্যমগুলোর সম্প্রসারণ করছে।

ব্যাংক এশিয়া সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিকে ব্যবসা পরিচালনার একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে বিবেচনা করে। দেশ ও সমাজ গঠনের ক্ষেত্রে শিক্ষার অপরিহার্য ভূমিকার কথা চিন্তা করে ব্যাংক এশিয়া ‘ব্যাংক এশিয়া উচ্চ শিক্ষা বৃত্তি’ প্রকল্প গ্রহণ করেছে। বাংলাদেশ চক্ষু হাসপাতলের চিকিৎসা সহযোগিতায় ব্যাংক এশিয়া বাংলাদেশের জন্মান্ধ শিশুদেরকে অস্ত্রোপচারের মাধ্যমে চোখের আলো ফেরাতে আর্থিক সহায়তা প্রদান করছে। ২০০৮ সালে ইসলামিয়া চক্ষু হাসপাতালে একটি শিশু বিভাগ নির্মাণের জন্য ব্যাংক এশিয়া ২.০ মিলিয়ন টাকা অনুদান প্রদান করেছে। এছাড়াও বিনামূল্যে চক্ষু পরীক্ষা, শিক্ষাবৃত্তি, গ্রামাঞ্চলে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন, ক্রীড়াঙ্গনে সহায়তা প্রভৃতি সামাজিক উন্নয়ন কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ১৬ এপ্রিল, ২০২৪ এ ব্যাংক এশিয়া লিমিটেড থেকে পিএলসি-তে রুপান্তরিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button