ব্যাংকিং প্রফেশনাল এক্সামব্যাংকিং প্রফেশনাল এক্সাম (AIBB)ব্যাংকিং প্রফেশনাল এক্সাম (JAIBB)

ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষার প্রবেশপত্র সংক্রান্ত বিজ্ঞপ্তি

ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষার প্রবেশপত্র সংক্রান্ত বিজ্ঞপ্তি- ২৫ নভেম্বর, ২০২৩ তারিখ থেকে অনুষ্ঠিতব্য ৯৭তম ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষার প্রবেশপত্র ১৫ নভেম্বর, ২০২৩ তারিখ থেকে ডাউনলোড করা যাবে। পরীক্ষার্থীরা আইবিবি ওয়েব সাইট (https://online.ibb.org.bdhttps://online.ibb.org.bd) এ Sign In অপশনে এনরোলমেন্ট নাম্বার/ User ID (যার জন্য যেটা প্রযোজ্য) এবং Password দিয়ে Log In করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্রে কোন প্রকার গড়মিল পরিলক্ষিত হলে Email ([email protected])-এর মাধ্যমে আইবিবিকে অবহিত করে তা সংশোধন করে নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

বদলীজনিত কারণে নতুন প্রবেশপত্র ইস্যু করা হবে না। তবে পরীক্ষার্থীগণ বদলীর আদেশ দেখিয়ে বদলীকৃত কর্মস্থলের আওতাধীন কেন্দ্রে পরীক্ষা দিতে পারবেন। সেক্ষেত্রে বদলীকৃত পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দেয়ার জন্য বদলীর আদেশ সাথে নিয়ে যেতে হবে ও হল কর্তৃপক্ষকে অবহিত করে উপস্থিতি স্বাক্ষরশীটে নাম উঠিয়ে নিতে হবে। বদলীর বিষয়টি আইবিবিকে অবশ্যই Email ([email protected])-এর মাধ্যমে অবহিত করতে হবে।

আইবিবি পরীক্ষা ব্যবস্থাপনা ডাটাবেজে ০১টি তালিকাভুক্তি নম্বরের তথ্যের ভিত্তিতে ফলাফল প্রস্তুত করা হয়ে থাকে। সেক্ষেত্রে ৯৭তম ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষার প্রবেশপত্রে যে তালিকাভুক্তি নম্বর উল্লেখ আছে সেই তালিকাভুক্তি নম্বরের বিষয়ওয়ারী পাশ/ফেল তথ্যের ভিত্তিতে ফলাফল প্রকাশিত হবে।

এমতাবস্থায়, ৯৭তম ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষায় যে সমস্ত পরীক্ষার্থী পুরাতন তালিকাভুক্তি নম্বরে পাশ থাকা সত্ত্বেও নতুন পরীক্ষার্থী হিসেবে আবেদন করেছেন, তাঁদেরকে তালিকাভুক্তি নম্বর Merge করার জন্য তালিকাভুক্তি নম্বরগুলো উল্লেখপূর্বক মহাসচিব, আইবিবি বরাবরে আবেদন করার জন্য পরামর্শ দেয়া হল। অন্যথায়, একাধিক তালিকাভুক্তি নম্বরে সকল বিষয় পাশ করলেও ফলাফল Gazette এ তাদের নাম অন্তর্ভুক্ত হবে না।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন
ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (আইবিবি)
ডিআর টাওয়ার (১৩ তলা)
৬৫/২/২ বীর প্রতীক গাজী গোলাম দস্তগীর সড়ক (বক্স কালভার্ট রোড)
পুরানা পল্টন, ঢাকা -১০০০
ফোন: ০২-৫৫১১২৮৫৭, ৫৫১১২৮৫৮, ৫৫১১২৮৫৯, ৫৫১১২৮৬০
ফ্যাক্স: +৮৮-০২-৫৫১১২৮৫৬
ই-মেইল: [email protected]
ওয়েব সাইট: www.ibb.org.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button