ইসলামী ব্যাংক জব সার্কুলার

ইসলামী ব্যাংকে ড্রাইভার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

ইসলামী ব্যাংকে ড্রাইভার পদে নিয়োগ বিজ্ঞপ্তি- কল্যাণমুখী ব্যাংকিং সেবার মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিতকরণে অনন্য সাধারণ ভূমিকা পালনের স্বীকৃতিস্বরূপ দেশ-বিদেশের অসংখ্য সম্মানসূচক পুরস্কার প্রান্ত, পৃথিবীর শীর্ষস্থানীয় ১০০০ ব্যাংকের মধ্যে বাংলাদেশের একমাত্র নির্বাচিত ব্যাংক এবং সারাদেশে বিস্তৃত ৪০০টি অনলাইন শাখা সমৃদ্ধ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার সর্বপ্রথম ইসলামী শরীআহ ভিত্তিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি (Islami Bank Bangladesh PLC) “ড্রাইভার (অস্থায়ী/চুক্তিভিত্তিক)” পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ২০ মে, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ ড্রাইভার (অস্থায়ী/চুক্তিভিত্তিক)
✓ পদসংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরন: ড্রাইভার (অস্থায়ী/চুক্তিভিত্তিক)।
✓ জব লোকেশন: বাংলাদেশের যে কোনো স্থানে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ নূন্যতম এসএসসি ও সমমানের ডিগ্রি ধারীরা আবেদন করতে পারবেন।
✓ বয়স: সবোর্চ্চ ৩০ বছর (২০ মে, ২০২৪ তারিখে)।
✓ ড্রাইভার হিসেবে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
✓ কার/ জীপ/ মাইক্রোবাস/ ভারী যানবাহন চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
✓ প্রার্থীদের দেশের যে কোনো এলাকায় চাকরি করার মানসিকতা থাকতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

বি. দ্র:
বয়স নিশ্চিত করার জন্য এসএসসি বা সমমানের সার্টিফিকেটে উল্লেখিত জন্ম তারিখ বিবেচনা করা হবে এবং এই ক্ষেত্রে কোন হলফনামা গ্রহণ করা হবেনা।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
✓ এ পদে শুধুমাত্র পুরুষ প্রার্থীগণ আবেদন করতে পারবেন।
✓ ফিল্ড টেস্ট/ ব্যবহারিক পরীক্ষা/ মৌখিক পরীক্ষার জন্য কোন ভ্ৰমনভাতা বা দৈনিক ভাতা প্রদান করা হবে না।
✓ নিয়োগ পরীক্ষার সকল পর্যায়ে একই ধরণের স্বাক্ষর ও ছবি প্রদান করতে হবে।
✓ অসম্পূর্ণ/ ভুল তথ্য সম্বলিত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

বেতন-ভাতা ও সুযোগ-সুবিধাঃ
✓ বেতন স্কেল: ব্যাংকের বিদ্যমান বিধি অনুযায়ী।

নিয়োগ পদ্ধতিঃ
✓ প্রার্থীগণের মধ্য হতে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করা হবে।
✓ সংক্ষিপ্ত তালিকায় নির্বাচিত প্রার্থীগণকে শুধুমাত্র ফিল্ড/ প্রাকটিক্যাল পরীক্ষা বা উভয় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
✓ নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত হবে বলে গণ্য হবে।
✓ কর্তৃপক্ষ কোন কারন দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহন/ বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
✓ কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি/ প্রক্রিয়া পরিবর্তন বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

আবেদন পদ্ধতিঃ
✓ যোগ্য ও আগ্রহী প্রার্থীগণকে ব্যাংকের ওয়েবসাইট এ প্রয়োজনীয় তথ্য প্রদানের পাশাপাশি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি (JPG, size 100kb), স্বাক্ষর (JPG, size 50 kb) আপলোড করার মাধ্যমে আগামী ২০ মে, ২০২৪ ইং তারিখের মধ্যে আবেদন করতে হবে।
✓ প্রার্থীদের সকল একাডেমিক সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স, অভিজ্ঞতার সনদ, এনআইডি কার্ডের ফটোকপি এবং ৩ (তিন) কপি সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি সহ অনলাইন আবেদনের প্রিন্ট করা কপি বন্ধ খামে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং CHRO, হিউম্যান রিসোর্সেস উইং, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, হেড অফিস, ইসলামী ব্যাংক টাওয়ার, ৪০ দিলকুশা সি/এ, ঢাকা-১০০০ বরাবর ৩০ মে, ২০২৪ এর মধ্যে কুরিয়ার বা ডাক যোগে পাঠাতে হবে।
✓ সরাসরি হাতে হাতে পাঠানো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
✓ সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে
✓ আবেদন করতে ক্লিক করুন- এখানে

আবেদনের শেষ তারিখঃ
✓ ২০ মে, ২০২৪।

সোর্সঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি

About Islami Bank Bangladesh PLC:
Islami Bank Bangladesh PLC (IBBPLC) is the largest commercial bank of Bangladesh. It is the first Shariah-based Islamic bank in South-East Asia established in March 1983. The Bank is a joint venture Public Limited Company with majority shareholding by foreign institutions and enlisted with Dhaka & Chattogram stock exchanges. With 394 branches, 237 sub-branch & 2722 Agent Banking Outlets, the Bank possesses the largest branch network among the private sector banks in Bangladesh. It renders general banking, commercial investment and foreign exchange services with substantial CSR activities. Besides, the Bank is a global pioneer in and largest operator of Islamic microfinance.

To establish Islamic Banking through the introduction of a welfare oriented banking system and also ensure equity and justice in the field of all economic activities, achieve balanced growth and equitable development through diversified investment operations particularly in the priority sectors and least developed areas of the country. To encourage socio-economic upliftment and financial services to the loss-income community particularly in the rural areas.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

কল্যাণমুখী ব্যাংকিং সেবার মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিতকরণে অনন্য সাধারণ ভূমিকা পালনের স্বীকৃতিস্বরূপ দেশ-বিদেশের অসংখ্য সম্মানসূচক পুরস্কার প্রান্ত, পৃথিবীর শীর্ষস্থানীয় ১০০০ ব্যাংকের মধ্যে বাংলাদেশের একমাত্র নির্বাচিত ব্যাংক এবং সারাদেশে বিস্তৃত ৪০০টি অনলাইন শাখা সমৃদ্ধ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার সর্বপ্রথম ইসলামী শরীয়াহ ভিত্তিক ব্যাংক এবং দেশের বৃহত্তম বাণিজ্যিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি– আইবিবিপিএলসি (Islami Bank Bangladesh PLC– IBBPLC)। ব্যাংকটি ১৯৮৩ সালের ১৩ মার্চ কোম্পানি আইন, ১৯১৩-এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়। ব্যাংকটির প্রধান কার্যালয় ইসলামী ব্যাংক টাওয়ার ৪০, দিলকুশা সি/এ, ঢাকা-১০০০ এ অবস্থিত।

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি যৌথ বিনিয়োগে প্রতিষ্ঠিত বাণিজ্যিক ব্যাংক যার ৩৬.৯১% স্থানীয় এবং ৬৩.০৯% বিদেশি বিনিয়োগ রয়েছে। ব্যাংকটি ১৬টি জোন, ৩৯৪টি শাখা, ২৩৭টি উপশাখা, ৭৬টি এডি শাখা, ৮টি কর্পোরেট শাখা, ৩টি অফশোর ব্যাংকিং ইউনিট, ২৯৬৮টি এটিএম/ সিআরএম বুথ, ২৭২২টি এজেন্ট ব্যাংকিং আউটলেট ও ২০,৮৭৮ জনের বিশাল কর্মী বাহিনী নিয়ে দেশের সরকারি ও বেসরকারি খাতের ব্যাংকগুলোর মধ্যে সর্ববৃহৎ ব্যাংক হিসেবে স্থান পেয়েছে। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মূলধনি প্রতিষ্ঠান এবং বেসরকারি খাতে দেশের সবচেয়ে লাভজনক ব্যাংক। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের তালিকাভুক্ত এই প্রতিষ্ঠানের অনুমোদিত মূলধন ২০,০০০ মিলিয়ন টাকা এবং পরিশোধিত মূলধন ১৬,৬৩৬.২৮ মিলিয়ন টাকা। যুক্তরাজ্য ভিত্তিক শতাব্দী পুরাতন অর্থনীতি বিষয়ক ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’ এ প্রকাশিত প্রতিবেদনে ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত টানা ৯ বছর ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসিকে বিশ্বের ১,০০০ শীর্ষ ব্যাংকের তালিকায় একমাত্র ও প্রথম বাংলাদেশী ব্যাংক হিসেবে অন্তর্ভুক্ত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button