ব্যাংক নির্বাহী

এমটিবির পুনর্নিয়োগপ্রাপ্ত এমডি সৈয়দ মাহ্বুবুর রহমান

সৈয়দ মাহ্বুবুর রহমান সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) হিসেবে পুনর্নিয়োগ পেয়েছেন। তিনি ২০১৯ সালের নভেম্বর থেকে এমটিবির সঙ্গে তার যাত্রা করেন।

এর আগে তিনি ঢাকা ব্যাংক লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন। ঢাকা ব্যাংক লিমিটেডে যোগদানের আগে তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেডেও ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি প্রাইম ব্যাংক লিমিটেডেও উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ২০১১-১৩ সাল পর্যন্ত সময়ে তার ব্যাংক খাতে অবদানের জন্য ‘দ্য এশিয়ান ব্যাংকার লিডারশিপ অ্যাওয়ার্ড ফর বাংলাদেশে ভূষিত হন। সম্প্রতি তিনি গ্লোবাল ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স রিভিউ কর্তৃক ব্যাংকিং সিইও অব দ্য ইয়ার বাংলাদেশ ২০২২ হিসেবেও ভূষিত হয়েছেন।

এমটিবিতে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বর্তমানে ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (আইআইডিএফসি) চেয়ারম্যান, প্রাইমারি ডিলার্স বাংলাদেশ লিমিটেডের (পিডিবিএল) ভাইস চেয়ারম্যান, লাইফ ইন্স্যুরেন্স করপোরেশন (এলআইসি) অব বাংলাদেশের পরিচালক, বিডি ভেঞ্চারস লিমিটেডের পরিচালক, প্রথম আলো ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, সিএসআর সেন্টারের ট্রাস্টি ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ২০১৮-১৯ সালে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ লিমিটেডের (এবিবি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে মার্কেটিংয়ে এমবিএ ডিগ্রি অর্জনের পর তিনি সৌদি-বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড এগ্রিকালচারাল ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডে (সাবিনকো) মনিটরিং অফিসার (অফিসার ইনচার্জ অব মনিটরিং) হিসেবে ১৯৮৮ সালে কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৯৩-৯৬ সাল পর্যন্ত ইন্ডাস্ট্রিয়াল লিজিং অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি (বিডি) লিমিটেডে (আইডিএলসি) ম্যানেজার, মনিটরিং হিসেবে কাজ করেন।

তিনি এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংক, বাংলাদেশে ১৯৯৬-৯৮ সাল পর্যন্ত ম্যানেজার, করপোরেট ব্যাংকিং এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ১৯৯৮-২০০০ সাল পর্যন্ত রিলেশনশিপ ম্যানেজার, করপোরেট ব্যাংকিং হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০২ সালে সিটিব্যাংক এনএতে রেসিডেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button