ব্যাংক নির্বাহী

পল্লী সঞ্চয় ব্যাংকের পুনর্নির্বাচিত এমডি জামিনুর রহমান

পল্লী সঞ্চয় ব্যাংকের পুনর্নির্বাচিত এমডি জামিনুর রহমান- রাষ্ট্রীয় মালিকানাধীন পল্লী সঞ্চয় ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে পুনঃনিয়োগ পেয়েছেন শেখ মো. জামিনুর রহমান।

সরকারি চাকরি আইন, ২০১৮’-এর ৪৯ ধারা মোতাবেক পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. জামিনুর রহমানের অবসর উত্তর ছুটি (পিআরএল) স্থগিতের শর্তে চাকরির মেয়াদ আগামী ২ (দুই) বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করেছে সরকার।

আরও দেখুন:
◾ বিভিন্ন ব্যাংকের নির্বাহী

মঙ্গলবার (০২ এপ্রিল, ২০২৪) আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ দায়িত্ব প্রদান করা হয়। তার এ মেয়াদ বৃদ্ধিতে পল্লী সঞ্চয় ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

শেখ মো. জামিনুর রহমান ১৯৯৯ সালে সিনিয়র প্রোগ্রামার (এসপিও) হিসেবে জনতা ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যাংকিং খাতে আধুনিক তথ্যপ্রযুক্তির বিভিন্ন কলাকৌশল ব্যবহারের জন্য তিনি অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক এবং জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে প্রশংসাপত্র লাভ করেন।

শেখ মো. জামিনুর রহমান ১৯৬৫ সালে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার জয়পুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য শেখ মোঃ জামিনুর রহমান ইন্সটিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন এবং দেশে-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কোর্স ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

শেখ মো. জামিনুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে বিএসসিসহ (সম্মান) এমএসসি ডিগ্রি অর্জন করেন। নিউজটি আপনি পড়ছেন ব্যাংকিং নিউজ বিডি ডটকম-এ। ব্যাংকিং কর্মকাণ্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি বাংলাদেশ কম্পিউটার সোসাইটিরসহ সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের আজীবন সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button