ব্যাংক নির্বাহী

সাউথ বাংলা ব্যাংকের ডিএমডি হলেন নূরুল আজীম

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড এর (এসবিএসি) উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেলেন মো. নূরুল আজীম। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) হিসেবে প্রধান শাখার ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন।

নূরুল আজীম ২০০১ সালে প্রিমিয়ার ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এরপর তিনি ২০০৫ সালে সাউথইস্ট ব্যাংকে যোগ দেন এবং গুলশান শাখায় ক্রেডিট, ফরেন ট্রেডসহ বিভিন্ন বিভাগে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ২০১০ সালে নূরুল আজীম ন্যাশনাল ব্যাংকে যোগ দেন এবং শাখার অপারেশন্স ম্যানেজার ও ম্যানেজার পদে স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।২০১৪ সালের মে মাসে তিনি এসবিএসি ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে যোগ দেন এবং গুলশান শাখার ব্যবস্থাপক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

এরপর ২০১৬ সালের এপ্রিলে এসবিএসি ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ২০১৮ সালের ডিসেম্বরে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে পদোন্নতি পান নূরুল আজীম।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

২০১৯ সালের মার্চ থেকে নূরুল আজীম সাউথ বাংলা ব্যাংকের প্রধান শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। দীর্ঘ ২২ বছরের ব্যাংকিং পেশায় তিনি সর্বক্ষেত্রে দক্ষতা ও সততার পরিচয় দিয়েছেন।

চাকুরি জীবনে নূরুল আজীম পরিকল্পনা গ্রহণ, লক্ষ্যমাত্রা অর্জন, নেতৃত্ব, সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতাসহ সম্পদের গুণগত ও মানসম্পন্ন সুষ্ঠু ব্যবস্থাপনা সাফল্য পেয়ে ব্যাংকের এই শীর্ষ পদে আসীন হন। তিনি বেশ কয়েকবার সেরা ব্যবস্থাপকের স্বীকৃতি অর্জন করেন। তিনি ক্রেডিট, ইন্টারন্যাশনাল, এডমিনিস্ট্রেশন, অডিট, ফাইন্যান্সিয়াল এডমিনিস্ট্রেশন ডিভিশনসহ গুরুত্বপূর্ণ বিভাগগুলোতে সাফল্য অর্জন করেছেন।

নূরুল আজীম কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ ডিগ্রি অর্জন করেন। তিনি দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো থেকে মানি লন্ডারিং প্রতিরোধ, গ্রিন ব্যাংকিং ও গ্রিন ফাইন্যান্সিং, এনভায়রনমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট, ব্র্যাঞ্চ ম্যানেজমেন্ট, ফাইন্যান্সিং, স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ, ক্রেডিট ম্যানেজমেন্ট, ইনভেস্টমেন্ট অ্যান্ড মার্চেন্ট ব্যাংকিং, লেন্ডিং রিস্ক এনালাইসিস ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

পাশাপাশি তিনি অর্থনীতি ও ব্যাংকিং বিষয়ক বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে সিঙ্গাপুর, তুরস্ক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ড সফর করেছেন। তিনি ক্রেডিট ও ফরেন ট্রেড বিষয়ে প্রশিক্ষক হিসেবেও বিভিন্ন প্রতিষ্ঠানে পাঠদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button