ব্যাংকিং প্রফেশনাল এক্সাম

৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড

৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা আগামী ২৯ জুলাই, ২০২২ তারিখ থেকে অনুষ্ঠিত হবে। আজ সোমবার ১৮ জুলাই, ২০২২ তারিখ থেকে উক্ত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

সংশ্লিষ্ট পরীক্ষার্থীদেরকে আইবিবি ওয়েব সাইট (online.ibb.org.bd অথবা www.ibb.org.bd) এ গিয়ে Sign In অপশনে এনরোলমেন্ট নং/User ID এবং Password দিয়ে প্রবেশ করে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য পরামর্শ দেয়া হলো। প্রবেশপত্র ডাউনলোড করতে ক্লিক করুন- এখানে

আরও দেখুন:
◾ সার্কুলার, সময়সূচি, সিলেবাস, রেজাল্ট, বিগত সালের প্রশ্ন ও সাজেশন

যে সমস্ত পরীক্ষার্থী প্রবেশপত্র সংগ্রহের পর বদলী হবেন তাদেরকে নতুন প্রবেশপত্র ইস্যু করা হবে না। সংশ্লিষ্ট পরীক্ষার্থীগণ বদলীর আদেশ দেখিয়ে বদলীকৃত কর্মস্থলের আওতাধীন কেন্দ্রে পরীক্ষা দিতে পারবেন। সেক্ষেত্রে বদলীকৃত পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দেয়ার জন্য বদলীর আদেশ সাথে নিয়ে যেতে হবে ও হল কর্তৃপক্ষকে অবহিত করে উপস্থিতি স্বাক্ষরশীটে নাম উঠিয়ে নিতে হবে। বদলীর বিষয়টি আইবিবিকে ইমেইল ([email protected]) -এর মাধ্যমে অবহিত করতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

উল্লেখ্য, ৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় যে সমস্ত পরীক্ষার্থী পুরাতন তালিকাভুক্তি নম্বর থাকা সত্ত্বেও নতুনভাবে আবেদন করেছেন, সেক্ষেত্রে পুরাতন তালিকাভুক্তি নম্বর/E-mail তাঁদের User Id হিসেবে এবং ফর্ম সাবমিশন করার সময় যে পাসওয়ার্ড পেয়েছেন সেটিই পাসওয়ার্ড হিসেবে ব্যবহার করতে হবে; নতুনভাবে পাসওয়ার্ড তৈরী করার প্রয়োজন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button