ব্যাংক নির্বাহী

ব্যাংক এশিয়ায় এএমডি হলেন এএনএম মাহফুজ

ব্যাংক এশিয়া লিমিটেডে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে যোগ দিয়েছেন এএনএম মাহফুজ। তিনি ১৯৯৮ সালে এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংকে অফিসার হিসেবে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। সেখানে তিনি কনজিউমার ব্যাংকিংয়ে কাজ করেন। এরপর তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ১৮ বছরেরও বেশি সময় বিভিন্ন পদে কাজ করেন।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো সেলস টিম ম্যানেজার, ব্রাঞ্চ সেলস অ্যান্ড সার্ভিস ম্যানেজার, ক্লাস্টার হেড, জেনারেল ম্যানেজার অব কনজিউমার ব্যাংকিং, হেড অব প্রায়োরিটি ব্যাংকিং, হেড অব ডিস্ট্রিবিউশন, হেড অব সিইপিজি এবং সবশেষে হেড অব ক্লায়েন্ট অ্যাকুইজিশন। হেড অব ক্লায়েন্ট অ্যাকুইজিশন হিসেবে ব্যাংকের নতুন ব্যবসা, গ্রাহক অধিগ্রহণের লক্ষ্য পূরণ এবং বৃদ্ধির জন্য তিনি রিটেইল ব্যাংকিং ক্লায়েন্ট অ্যাকুইজিশন ইউনিটগুলোর কার্যক্রম সুবিন্যস্তভাবে তুলে ধরেন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

২০১৮ সালের মে মাসে তিনি প্রাইম ব্যাংক লিমিটেডে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন। সেখানে তিনি বিভিন্ন ডিজিটাল উদ্ভাবনী পণ্য ও পরিষেবার মাধ্যমে কনজিউমার ব্যাংকিং পরিচালনা ও তত্ত্বাবধান করেন। এর মধ্যে ছিল কার্ডস, অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল (এডিসি), এজেন্ট ব্যাংকিং, সার্ভিস কোয়ালিটি, ব্রাঞ্চ ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, কনজিউমার প্রডাক্টস অ্যান্ড সেলস ও প্রায়োরিটি ব্যাংকিং।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

প্রাইম ব্যাংকের শাখা কার্যক্রমের কেন্দ্রীকরণেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ২০২০ সালের জানুয়ারিতে তিনি ব্যাংকটির উপব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার হিসেবে পদোন্নতি পান। তার মাহফুজের দুই দশকেরও বেশি সময়ের সফল ব্যাংকিং ক্যারিয়ার রয়েছে। এএনএম মাহফুজ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button