ব্যাংক নির্বাহী

কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান হলেন মো. সায়েদুল ইসলাম

সাবেক সচিব মো. সায়েদুল ইসলাম কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন। বৃহস্পতিবার (১৮ মে, ২০২৩) তিনি কর্মস্থলে যোগদান করেছেন। তিনি কৃষি মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি অতিরিক্ত সচিব হিসেবে নৌ পরিবহণ মন্ত্রণালয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ হাইকমিশন, মালয়েশিয়াতে কাউন্সিলর হিসেবে প্রায় ৫ বছর কর্মরত ছিলেন।

আরও দেখুন:
◾ বিভিন্ন ব্যাংকের নির্বাহী

কর্মজীবনে তিনি সচিবালয় ও মাঠপর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি ১০ম বি.সি.এস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে ১৯৯১ সালে সহকারী কমিশনার হিসেবে কুমিল্লা কালেক্টরেটে যোগদান করে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি বিভিন্ন দেশে স্বল্প ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ গ্রহণ করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

তিনি এস এস সি ও এইচ এস সি তে ১ম শ্রেনীতে উর্ত্তীন হন। এরপর তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে কৃষি বিভাগ হতে বি.এস-সি (সম্মান) ১ম শ্রেণীতে উর্ত্তীনসহ ২০০৭ সালে অস্ট্রিলিয়া থেকে Master of Public Administration Policy তে Distinction সহ ডিগ্রি লাভ করেন। তিনি একজন ক্রীড়াবিদ, আবৃতিকার ও সংগীত শিল্পী। তিনি অনেক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

মো. সায়েদুল ইসলাম কুষ্টিয়া জেলার সদর উপজেলার বেলঘরিয়া গ্রামে ১৯৬৪ সালের ০১ জানুয়ারি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম সফি উদ্দিন মৃধা একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক এবং মাতা মরহুমা রহিমা খাতুন একজন গৃহিণী ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button