ব্যাংক নির্বাহী

ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আর কে হুসেইন

ব্যাংক এশিয়ার নতুন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হলেন আর কে হুসেইন- ব্যাংক এশিয়া লিমিটেড-এর প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন সোহেল আর কে হুসেইন। রোববার (১১ ফেব্রুয়ারি, ২০২৪) তিনি যোগদান করেন।

ব্যাংক এশিয়ায় যোগদানের আগে হুসেইন মেঘনা ব্যাংক লিমিটেডে ২০২০ সাল থেকে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং সিটি ব্যাংক লিমিটেডে ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে নেতৃত্ব দেন। তার নেতৃত্বে ব্যাংকগুলি ডিএইচএল-দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড, সিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড, ফাইন্যান্স এশিয়া বেস্ট ব্যাংক অ্যাওয়ার্ড, গ্লোবাল ফিন্যান্স ওয়ার্ল্ডস্ বেস্ট ডিজিটাল ব্যাংক অ্যাওয়ার্ডসহ বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার লাভ করে।

এএনজেড গ্রিনলেজ ব্যাংকে ক্যারিয়ার শুরু করে পরবর্তীতে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেডে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় পদে কাজ করেন। ৩৩ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে হুসেইন রি-ইঞ্জিনিয়ারিং ব্যাংক, কৌশলগত পরিকল্পনা উন্নয়ন ও বাস্তবায়ন, কর্পোরেট ব্যাংকিং, এসএমই, গ্রিণ ব্যাংকিং, রিটেইল ব্যাংকিং, ইনফ্রাসটাকচার ফাইন্যান্সিং, ডিজিটাল সল্যুশন, সেন্ট্রালাইজেশন অপারেশন্স, ইসলামিক ব্যাংকিং উইন্ডো অপারেশন্স, কার্ড বিজনেস, ট্রেজারি, এজেন্ট ব্যাংকিং, ইক্যুইটি এবং কুয়াইসি ইক্যুইটি ট্রানজেকশন পুনঃসংজ্ঞায়িত কৌশল, একত্রীকরণ এবং অধিগ্রহণ, অ্যাডভাইজরি অ্যান্ড স্ট্রাকচারড্ ফিন্যান্স ট্রানজেকশন এবং ইক্যুইটি ইনভেস্টর স্ট্র্যাটেজিসহ বহুমুখী ব্যাংকিং-এর অভিজ্ঞতা লাভ করেন।

হুসেইন একজন নটরডেমিয়ান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ। তিনি দেশ-বিদেশে অসংখ্য প্রশিক্ষণ ও সভা সেমিনারে অংশগ্রহণ করেছেন। তিনি বিভিন্ন প্রাতিষ্ঠানিক সংস্থা এবং সামাজিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

হুসেইন অ্যাসোসিয়েশন অব ব্যাংকারস, বাংলাদেশ (এবিবি)-এর ভাইস প্রেসিডেন্ট ছিলেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। তিনি প্রখ্যাত কবি ও বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব মরহুম এস এম আবুল হোসেনের ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button