ব্যাংক নির্বাহী

স্ট্যান্ডার্ড ব্যাংকের ডিএমডি হলেন সিদ্দিকুর রহমান

মোঃ সিদ্দিকুর রহমান সম্প্রতি শরীয়াহ ভিত্তিক স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) এবং চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, সিআরও এবং ক্যামেলকো হিসেবে দায়িত্ব পালন করেন।

জনাব সিদ্দিকুর রহমান প্যারিস ভিত্তিক আইসিসি এবং ইউকে ভিত্তিক আইএফএস কর্তৃক আন্তর্জাতিক বাণিজ্য অর্থায়নে সার্টিফাইড ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্ট (সিডিসিএস) হিসাবে স্বীকৃত হয়েছেন।

আরও দেখুন:
◾ স্ট্যান্ডার্ড ব্যাংকের ডিএমডি হলেন মোহন মিয়া

জনাব রহমান ইসলামিক ব্যাংকিংয়ে তিন দশকেরও বেশি অভিজ্ঞতার সাথে বাহরাইন-ভিত্তিক AAOIFI থেকে সার্টিফাইড শরিয়াহ উপদেষ্টা এবং নিরীক্ষক (CSAA) ফেলোশিপ ধারণ করেছেন। তিনি ইনস্টিটিউট অফ ব্যাংকার্স বাংলাদেশ থেকে DAIBB এবং ইসলামিক ব্যাংকিং (DIB) ডিপ্লোমা সম্পন্ন করেছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

সিদ্দিকুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ১৯৯২ সালে ইসলামী ব্যাংকে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে যোগ দেন। পরে তিনি ব্যবসায় প্রশাসনে মাস্টার্স (এমবিএ) সম্পন্ন করেন। সিআরও পদের আগে তিনি রিটেইল বিনিয়োগ, অর্থ পাচার ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিভাগ, বিনিয়োগ প্রধানসহ বিভিন্ন বিভাগের দায়িত্বে ছিলেন।

পেশাগত প্রশিক্ষণ, সেমিনার ও কনফারেন্সে যোগ দিতে তিনি যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, সুইজারল্যান্ড, কানাডা, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশ সফর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button