ব্যাংক নির্বাহী

অগ্রণী ব্যাংকের ডিএমডি হলেন শ্যামল কৃষ্ণ সাহা

অগ্রণী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করলেন শ্যামল কৃষ্ণ সাহা। তিনি অগ্রণী ব্যাংক লিমিটেড এ যোগদানের পূর্বে জনতা ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক হিসেবে সুনাম ও সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৮৯ সালে সিনিয়র অফিসার হিসেবে জনতা ব্যাংক লিমিটেড এ যোগদান করেন। তিনি জনতা ব্যাংক লিমিটেড এ মহাব্যবস্থাপক ও বিভাগীয় প্রধান হিসেবে রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন, কমন সার্ভিস ডিভিশন, মনিটরিং এন্ড কমপ্লায়েন্স ডিভিশনে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি ক্যামেলকো এবং ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের বিভাগীয় প্রধান হিসেবে জনতা ব্যাংকে দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩৩ বছরের বেশি বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারে মহাখালী কর্পোরেট শাখার (গ্রেড-১) শাখা প্রধান এবং বিভিন্ন এরিয়ার প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও শ্যামল কর্মজীবনে বৈদেশিক বাণিজ্য বিভাগ, রির্সাচ এন্ড প্ল্যানিং ডিভিশন, অডিট এন্ড ইন্সপেকশন ডিভিশনে কর্মরত ছিলেন। তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আরও দেখুন:
◾ বিভিন্ন ব্যাংকের নির্বাহী

শ্যামল কৃষি বিষয়ে স্নাতকোত্তর (এমএসসি) ডিগ্রি সম্পন্ন করেন। এছাড়াও তিনি এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি ইন্সটিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ হতে পেশাদার ডিগ্রি ডিএআইবিবি অর্জন করেন। উল্লেখ্য, শ্যামল কৃষ্ণ সাহা টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার ঘোনাবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button