ব্যাংক নির্বাহী

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন সাফায়েত হোসেন

রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ সাফায়েত হোসেন মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে পদোন্নতি দেওয়া হয়।

পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে প্রিন্সিপাল হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি উপ-মহাব্যবস্থাপক হিসেবে রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে কর্মরত ছিলেন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

২০০১ সালে তিনি ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদান করেন। এর আগে ২০০০ সালে তিনি বিআরসি’র মাধ্যমে অগ্রণী ব্যাংকে অফিসার হিসেবে এবং ১৯৯৯ সালে কুমিল্লার বড়ধুশিয়া আদর্শ কলেজে প্রভাষক হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

উল্লেখ্য, তিনি সরকারি ব্যাংকসমূহে পদোন্নতিপ্রাপ্ত মোট ৩৫ জন মহাব্যবস্থাপকের মধ্যে সম্মিলিত মেধায় ১ম স্থান অর্জন করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সাথে কর্পোরেট শাখাসহ বিভিন্ন শাখায় ডেক্স কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি প্রধান কার্যালয়ের জেনারেল ব্যাংকিং, ডিসিপ্লিন অ্যান্ড আপীল, এমডির মনিটরিং সেল, বোর্ড সচিবালয়সহ বিভিন্ন বিভাগ এবং ডিজিএম হিসেবে কুমিল্লা জোনাল ম্যানেজারের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দুইজন চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। অবসর সময়ে তিনি লেখালেখি করতে পছন্দ করেন। ব্যাংকিং বিষয়ে তাঁর লেখা বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে।

মোহাম্মদ সাফায়েত হোসেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত প্রয়োজনে বিভিন্ন বিষয়ে দেশে ১৭টি ও বিদেশে ১টি প্রশিক্ষণ গ্রহণ করেন। তাঁর পৈতৃক নিবাস ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার ঘোলখার গ্রামে। ব্যক্তি জীবনে তিনি ১ ছেলে ও ১ মেয়ের জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button