ব্যাংক নির্বাহী

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) হলেন নোমান মিয়া

​​​​​অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. নোমান মিয়া।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক (জিএম) হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. নোমান মিয়া। পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেড ঢাকা উত্তর বিভাগীয় কার্যালয়ের প্রধান হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি রংপুর বিভাগীয় প্রধান (চলতি দায়িত্বে) হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে মো. নোমান মিয়া ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে কর্মজীবন শুরু করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে ময়মনসিংহ বিভাগীয় প্রধান (চলতি দায়িত্বে), ডিজিএম পদে সিলেট বিভাগীয় কার্যালয়, সিলেট ও মৌলভীবাজার অঞ্চলের জোনাল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও নিরীক্ষা ও পরিদর্শন টীম প্রধান, চৌমুহনা কর্পোরেট, মৌলভীবাজার কর্পোরেট, শ্রীমঙ্গল শাখার এজিএম ও ব্যবস্থাপক এবং এনায়েতগঞ্জ শাখা, এনায়েতগঞ্জ শাখা ও আজিমগঞ্জ শাখার ব্যবস্থাপক হিসেবে এক যুগেরও বেশী সময় সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

তিনি আজিমগঞ্জ শাখার ব্যবস্থাপক থাকাকালীন সেরা ব্যবস্থাপক হিসেবে ১ম পুরস্কার লাভসহ শ্রেণীকৃত ঋণ আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে পুরস্কার ও সার্টিফিকেট অর্জন করেন। তিনি সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সর্বমহলে প্রশংসা ও কৃতিত্বের স্বাক্ষর রেখে চলছেন।

তিনি কুমিল্লা বোর্ড থেকে ১৯৮৫ সনে এসএসসি ও ঢাকা বোর্ড থেকে ১৯৮৭ সনে কৃতিত্বের সাথে এইচএসসি পরীক্ষায় উর্ত্তীর্ণ হন। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে পদার্থ বিদ্যায় ১৯৯০ সনে স্নাতক (সম্মান) ও ১৯৯১ সনে স্নাতকোত্তর ডিগ্রি এবং বি ইউ পি এর অধীন আর্মি ইন্সটিটিউট, সিলেট থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি পেশাগত ডিগ্রী ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় উভয় পর্বে উত্তীর্ণ। পেশাগত প্রয়োজনে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন।

তিনি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বানেশ্বর গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মরহুম সালেহ উদ্দিন ও মাতা মরহুমা রেজিয়া বেগমের ২য় সন্তান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button