ব্যাংকার

প্রস্তাবনাঃ কম্বাইন্ড ব্যাংকার্স হাসপাতাল (CBH)

বাংলাদেশের অর্থনীতিতে ব্যাংক ও ব্যাংকারদের অবদান অপরিসীম। দেশের আর্থ-সামাজিক উন্নয়ন, প্রবৃদ্ধি, জিডিপি, মাথাপিছু আয় বৃদ্ধি, বেকার সমস্যা দূরীকরণ ও কর্মসংস্থান এর সুযোগ তৈরিতে ব্যাংক ও ব্যাংকারের অবদান আকাশসম।

প্রস্তাবনাঃ কম্বাইন্ড ব্যাংকার্স হাসপাতাল (CBH)
চিকিৎসা সেবার জন্য আমরা একটি নিজস্ব নীড় চাই। যেখানে দাড়িঁয়ে আত্মমর্যাদায় বলতে পারব এটা আমাদের ‘ডাক্তারখানা’। বাংলাদেশ ব্যাংক সহ দেশের সকল তফসিলী ব্যাংকের উদ্যোগে ও অর্থায়নে বিশ্বমানের সর্বাধুনিক একটি হাসপাতাল [কম্বাইন্ড ব্যাংকার্স হাসপাতাল (CBH)] স্থাপন করা।

উদ্দেশ্যঃ
ব্যাংকার ও তাঁদের পারিবারিক সদস্য এবং সর্বসাধারণের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা। অবশ্যই ন্যূনতম লাভজনক অবস্থায় কম্বাইন্ড ব্যাংকার্স হাসপাতাল (CBH) টি পরিচালিত হবে।

পরিচালনাঃ
হাসপাতাল পরিচালনার দায়িত্বে একক কোন ব্যাংকের নিরঙ্কুশ কর্তৃত্ব থাকবে না। বাংলাদেশ ব্যাংক সহ সকল ব্যাংকের সমান অংশীদারিত্বে একটি ট্রাস্টি বোর্ড গঠন করে হাসপাতালটি পরিচালনা করতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

দায়ঃ
আজকাল ব্যাংকিং কেবল একটি পেশা না বরং সামাজিক দায়িত্বও। এ পেশায় নিয়োজিত ব্যক্তির কাজের ধরণ যেমন আলাদা তেমনি কাজের জবাবদিহিতাও অন্যদের চেয়ে বেশি। আবার পেশার সাথে অর্থের সংযোগ ও ঝুঁকি থাকে বিধায় ব্যাংকারকে অত্যন্ত সতর্ক ও সজাগ থাকতে হয়।

আরও দেখুন:
বড় স্যারদের সন্তুষ্টি এবং রাত ৮টা ৯টা অফিস
ম্যানেজমেন্টের দশ ভুলে হারিয়ে যান যোগ্য কর্মীরা
একজন ব্যাংকারকে কেন বিয়ে করবেন?
ব্যাংকার হতে চান? আরেকবার ভালো করে ভাবুন!
বেসরকারি ব্যাংকে অভিন্ন পদসোপান প্রবর্তন প্রসঙ্গে

দেশ ও জাতির এ ক্রান্তিলগ্নে নিরবিচ্ছিন্ন ব্যাংকিং সেবা, অর্থনৈতিক উন্নয়ণের সাথে সাথে দেশের অর্থ সৈনিক ব্যাংক কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য আলাদা হাসপাতাল প্রতিষ্ঠা করে দেশের বর্তমান কঠিন পরিস্থিতিকে আরও সাহসিকতার সাথে মোকাবিলা করার সুযোগ করে দেওয়ার জন্য যথাযথ কতৃপক্ষের শুভ দৃষ্টি ও সুবিবেচক সিদ্ধান্ত আশা করছি।

প্রস্তাবনায়ঃ রোকনুজ্জামান, ডিজিএম, বরিশাল জোন, রূপালী ব্যাংক লিমিটেড।
সংকলনেঃ মোঃ মিজানুর রহমান সুমন, ব্রাঞ্চ ম্যানেজার, রূপালী ব্যাংক লিমিটেড, হুলারহাট, পিরোজপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button