ব্যাংকার

অসাধারণ কর্ম পরিবেশ ইসলামী ব্যাংকে

মাহাবুবুর রহমানঃ আলহামদুলিল্লাহ, এক কথায় এক অসাধারণ কর্ম পরিবেশে জব করছি। আমার জব লাইফের দীর্ঘ প্রায় দশ বছরের বেশি সময় ধরে চারটি প্রতিষ্ঠানে জব করার পর গত ২০১৭ সালের নভেম্বরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল)- এ যোগদান করি। এখানের কর্ম পরিবেশ, সহকর্মীগণ এবং উর্দ্ধতন কর্মকর্তাগণ এক কথায় অনন্য যাদের দায়িত্ববোধ, সততা ও আচরণের অমায়িকতা যে কাউকে মুগ্ধ করবে। যেমন-

১. এক সহকর্মী উর্দ্ধতন কর্মকর্তাকে গিয়ে বললেন স্যার আমি ২৫% লোডেড। মানে হচ্ছে- আমার হাতে যে কাজ আছে তা আমার সক্ষমতার চার ভাগের এক ভাগ আরো তিন ভাগ কাজ আমাকে দিতে পারেন।
২. সহকর্মীগণ পাশের সহকর্মীর কাজের চাপ বেশি হলেই হরহামেশাই বলে থাকেন আমাকে কিছু কাজ দিয়ে দেন আমি করে দিচ্ছি।

আরও দেখুন:
◾ গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ইসলামী ব্যাংকের বক্তব্য

৩. কোন সহকর্মীর গীবত কেউ তার ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে গিয়ে করেন না। যাকে অন্য অফিসে ক্লিকবাজি বলা হয়। যা এই ইসলামী ব্যাংকে খুঁজেও পাওয়া যায় না।
৪. প্রতি ওয়াক্ত নামাজ জামাতের সাথে পড়া হয় এবং আসরের নামাজ শেষে নৈতিক চর্চা হয়। কোন এক ক্লায়েন্ট ফেবুতে লিখেছেন- গিয়েছিলাম ইসলামী ব্যাংকে ওমা গিয়ে দেখি ব্যাংক নাই এটা একটা মসজিদ। তার মানে হচ্ছে- উনি নামাজের সময় গিয়েছেন আর দেখেছেন সবাই কাতারবন্দী হয়ে নামাজ পড়ছেন যেমনটি মসজিদে দেখা যায়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

৫. আগে আমি যেসব প্রতিষ্ঠানে জব করেছিলাম সে সব জায়গায় আমার সততার সুনাম ছিল, অনেকে এমনও বলতো আপনার মত সৎ লোক এই প্রতিষ্ঠানে আর দেখিনি। কিন্তু এখানে আসার পর আমার সেই বেইল নাই কারন এখানে সবাই সৎ আলাদা করে কাউকে বলার নেই যে আপনি সৎ।
৬. প্ৰমশন না হওয়া নিয়ে কাউকে মন খারাপ করতে দেখিনি সবার এক কথা “আলহামদুলিল্লাহ’- রিজিকের ফয়সালা তো উপরে হয় জমিনে নয়”।

এমন সৎ, দায়িত্ববান ও নিবেদিত প্রাণ কর্মীরা থাকলে যেকোন প্রতিষ্ঠান দেশের এক নম্বর পজিশনে আসতে খুব বেশি সময় লাগে না। তাইতো ইসলামী ব্যাংক বাংলাদেশের এক নাম্বার ব্যাংক। দক্ষিণ এশিয়ারও এক নম্বর, খুব বেশি দিন দূরে নয় এই নিবেদিত কর্মীদের নিয়ে এই ব্যাংক হবে বিশ্বের এক নাম্বার ব্যাংক ইনশাআল্লাহ।

লেখকঃ মাহাবুবুর রহমান, সিনিয়র অফিসার, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, হেড অফিস, সাধারন সেবা বিভাগ, ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button