সাউথইস্ট ব্যাংক পিএলসি

যুক্তরাজ্য থেকে টাকা পাঠানো যাবে ‘স্মার্টরেমিট’ অ্যাপ এর মাধ্যমে

‘স্মার্টরেমিট’ নামের নতুন একটি অ্যাপ উন্মুক্ত করেছে সাউথইস্ট ব্যাংকের প্রতিষ্ঠান সাউথইস্ট ফিন্যান্সিয়াল সার্ভিসেস। সংশ্লিষ্টদের দাবি, SmartRemit অ্যাপের মাধ্যমে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা এক মিনিটের মধ্যে দেশে টাকা পাঠাতে পারবেন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সাউথইস্ট ফিন্যান্সিয়াল সার্ভিসেস কর্তৃপক্ষ।

প্রবাসী বাংলাদেশীদের টাকা দ্রুত এবং নিরাপদে তাদের প্রিয়জনদের কাছে পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি নিয়ে সাউথইস্ট ব্যাংকের নিজস্ব প্রতিষ্ঠান সাউথইস্ট ফিনান্সিয়াল সার্ভিসেস নিয়ে এল SmartRemit এপ।

বাংলাদেশে টাকা পাঠানো আরো সহজ এবং নিরাপদ করার প্রত্যয় নিয়ে ২০১১ সালে প্রতিষ্ঠিত লন্ডন ভিত্ত্বিক এই প্রতিষ্ঠানের যাত্রার শুরু হতেই বিভিন্ন উদ্ভাবনী সেবার উপর জোর দিয়ে আসছে, SmartRemit তারই ধারাবাহিকতার বহিঃপ্রকাশ।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

SmartRemit এপ ব্যবহার করে গ্রাহকরা এখন ২৪/৭ তাদের প্রিয়জনদের নিকট টাকা পাঠাতে পারেন, সাউথইস্ট ব্যাংকের যেকোনো ব্রাঞ্চে প্রেরিত টাকা পৌঁছে যাবে ১ মিনিটের মধ্যে, গ্রাহক ব্যাঙ্ক বন্ধ থাকলেও এটিএম মেশিন হতে যেকোনো সময়ে টাকা তুলে নিতে পারবেন।

সাউথইস্ট ফিনান্সিয়াল সার্ভিসেসের প্রধান নির্বাহী নাজমুল হুদা আজাদ মিশু জানান- “আমরা যুক্তরাজ্য হতে টাকা পাঠানো আরো সহজ এবং সুলভ করার লক্ষে কাজ করে যাচ্ছি, আমরা এখন একটা ব্লকচেইন ভিত্তিক প্লাটফর্ম এর উপর কাজ করছি যা আরো সহজে, নিরাপদে এবং দ্রুত সময়ে টাকা পাঠাতে সাহায্য করবে, আমাদের লক্ষ্য রেমিটেন্স পাঠানো পুরাপুরি ফ্রি করতে না পারলেও যেন বর্তমান ফী এর পরিমান অনেক টুকুই কমিয়ে আনতে পারি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button