ব্যাংক নির্বাহী

পরিচালক পদে পদোন্নতি পেলেন লিজা ফাহমিদা

ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক লিজা ফাহমিদা ১৪ মার্চ, ২০২৩ তারিখে পরিচালক পদে পদোন্নতি লাভ করেন। তিনি ১৯৯৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে কর্মজীবন শুরু করেন। এর আগে তিনি সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার পদে কর্মরত ছিলেন।

লিজা ফাহমিদা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ থেকে অনার্স এবং এম.কম (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি প্রেষণে Thailand এর Asian Institute of Technology (AIT) থেকে Professional Masters in Banking and Finance ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি প্রেষণে Australia Award স্কলারশিপের অধীনে অস্ট্রেলিয়ার Flinders University থেকে পাবলিক এডমিনিস্ট্রেশন বিষয়ে মাস্টার্স করেন এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য Chancellor’s Letter of Commendation প্রাপ্ত হন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

লিজা ফাহমিদা বিভিন্ন সময়ে বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, ফরেক্স রিজার্ভ ও ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, সেন্ট্রাল ব্যাংক স্ট্রেংদেনিং সেল, এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট, ফাইন্যান্সিয়াল স্ট্যাবিলিটি ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশনস্ এন্ড মার্কেটস এবং ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

দাপ্তরিক কাজের পাশাপাশি তিনি বিভিন্ন সাংস্কৃতিক এবং সাংগঠনিক কাজের সাথে যুক্ত রয়েছেন এবং বাংলাদেশ ব্যাংক কর্মীদের সাহিত্য সংগঠন ‘অধিকোষ এর সভাপতির দায়িত্ব পালন করছেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, জাপান, কম্বোডিয়া, হংকং, ভিয়েতনাম এবং সিঙ্গাপুরে প্রশিক্ষণ গ্রহণ করেন। বর্তমানে তিনি পরিচালক (এফ এস এস এসপিডি) হিসেবে ফাইন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট এন্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্টে দায়িত্বরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button