ব্যাংক নির্বাহী

যমুনা ব্যাংকের পুন:নির্বাচিত এমডি মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ

বেসরকারি যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে আরও পাঁচ বছরের জন্য নিয়োগ পেয়েছেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। ২১ অক্টোবর, ২০২২ থেকে তাঁর নতুন মেয়াদ শুরু।

মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৫ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে কর্মজীবন শুরু করেন তিনি। পরে প্রাইম ও মার্কেন্টাইল ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২০০১ সালে তিনি যমুনা ব্যাংকে এসএভিপি হিসেবে যোগ দেন এবং ২০১৩ সালে একই ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক ও ২০১৬ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

২০১৯ সালের ২১ অক্টোবর তিনি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। দীর্ঘ ৩৭ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারি ম্যানেজমেন্ট, ঝুঁকি ব্যবস্থাপনা, বৈদেশিক বাণিজ্য, করপোরেট ঋণ ব্যবস্থাপনাসহ নানা দায়িত্ব পালন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ দ্য ইনস্টিটিউট অব ব্যাংর্কাস, বাংলাদেশ (আইবিবি) হতে ব্যাংকিং ডিপ্লোমা সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ মানি মার্কেট ডিলারস অ্যাসোসিয়েশনের (বামডা) প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

এ ছাড়া তিনি প্রাইমারি ডিলারস্ বাংলাদেশ লিমিটেডের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশন-এর সদস্য ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button