বাংলাদেশ ব্যাংক সার্কুলার

আমদানির তথ্য তিন মাস পরপর কেন্দ্রীয় ব্যাংককে জানাতে হবে

আগামী সেপ্টেম্বর মাস থেকে আমদানি পরবর্তী অর্থায়ন বা পোস্ট ইমপোর্ট ফিন্যান্সিং (পিআইএফ) প্রতি তিন মাস অন্তর বাংলাদেশ ব্যাংকে জানাতে হবে।

আজ বুধবার (১৮ আগস্ট, ২০২১) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব সাইট সুপারভিশন এ বিষয়ে নির্দেশনা দিয়েছে। নির্দেশনার চিঠি সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বা প্রধান নির্বাহী বরাবর পাঠানো হয়।

আরও দেখুন:
◾ ঋণ/ লিজ/ বিনিয়োগ এর অর্থ ছাড়করণ

নির্দেশনায় বলা হয়েছে, আমদানি পরবর্তী অর্থায়ন বা পোস্ট ইমপোর্ট ফাইন্যান্সিং (পিআইএফ) প্রতি তিন মাস অন্তর হার্ড ও সফট কপি ডিপার্টমেন্ট অব সাইট সুপারভিশন এ দাখিল করতে হবে। একইসঙ্গে বিবরণীর একটি অনুলিপি ব্যাংকিং প্রবিধি ও নীতি (বিআরপিডি) বিভাগের টাস্কফোর্স সেলেও পাঠাতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এ নির্দেশনা চলতি বছরের সেপ্টেম্বর এ সমাপ্ত ত্রৈমাসিক হতে কার্যকর হবে। বিআরপিডি সার্কুলার নং-১২/২০২১ এর অন্যান্য শর্ত ও নির্দেশনা অপরিবর্তিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button