ব্যাংক নির্বাহী

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন মোঃ শরাফত উল্লাহ খান

বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়ের এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক মোঃ শরাফত উল্লাহ খানকে ২১ মার্চ, ২০২৩ তারিখে পরিচালক পদে পদোন্নতি প্রদানপূর্বক পেমেন্ট সিস্টেমস্ ডিপার্টমেন্টে বহাল করা হয়েছে।

তিনি ১৯৯৯ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। কৃষি ঋণ পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, একাউন্টস এন্ড বাজেটিং ডিপার্টমেন্ট এবং এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ ডিপার্টমেন্টের জাইকা প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন ইউনিটে প্রকল্প পরিচালক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া, বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম অফিসেও তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

মোঃ শরাফত উল্লাহ খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ডিপার্টমেন্ট থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ইন্সটিটিউট অব ব্যাংকার্স হতে তিনি ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

পেশাগত দায়িত্ব পালনকালে তিনি আইএমএফ, এডিবি ও আইএলও আয়োজিত বিভিন্ন সভা ও সেমিনারে অংশগ্রহণ করেন। ব্যাংক অব থাইল্যান্ড ও শ্রীলঙ্কা সেন্ট্রাল ব্যাংক কর্তৃক আয়োজিত নলেজ শেয়ারিং অনুষ্ঠানেও তিনি বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিত্ব করেন।

তিনি থাইল্যান্ড, ভারত, ফিলিপিন্স, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডস ও কেনিয়ার বিভিন্ন প্রতিষ্ঠানে আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। SAP AG কর্তৃক আয়োজিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি SAP Certified Global Financial and Control (FICO) Consultant এর মর্যাদা লাভ করেন। বাংলাদেশ ব্যাংকের অটোমেশন কার্যক্রমে তিনি সক্রিয়ভাবে যুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button