ব্যাংক নির্বাহী

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন জাকের হোসেন

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টের পরিচালক মো. জাকের হোসেন নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেয়েছেন।

সোমবার (৯ জানুয়ারি, ২০২৩) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স পক্ষ থেকে এ তথ্য জা‌না‌নো হয়। এর আগে ১ জানুয়ারি এক কর্মচারী নির্দেশে তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়।

আরও দেখুন:
◾ বিভিন্ন ব্যাংকের নির্বাহী

জাকের হোসেন ১৯৯০-১৯৯৩ সাল পর্যন্ত বিআইবিএম-এর ফ্যাকাল্টি মেম্বার হিসেবে কর্মরত ছিলেন এবং ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ ব্যাংক, মতিঝিল অফিসের ডিএবি, অর্থ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, প্রধান কার্যালয়ের এইচআরডি, ডিওএস, অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্ট, ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, এফইআইডি, চট্টগ্রাম অফিস, এমআরএ, গৃহায়ন তহবিল ও ফান্ড ম্যানেজমেন্ট ইউনিট এবং এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্টে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

জাকের হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (আইবিবি) থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন।

পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, শ্রীলংকা, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, ফিলিপাইন ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের স্বনামধন্য বিভিন্ন সংস্থায় আয়োজিত সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। তিনি বর্তমানে অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এবং গৃহায়ন তহবিল ও ফান্ড ম্যানেজমেন্ট ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button