বাংলাদেশ ব্যাংক সার্কুলার

ব্যাংকের সিআইবিতে ভুল এনআইডি, দ্রুত সংশোধনের নির্দেশ

ব্যাংকের সিআইবিতে ভুল এনআইডি, দ্রুত সংশোধনের নির্দেশ- ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরোতে (সিআইবি) অনেক গ্রাহক জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্য ভুল দিয়ে রেখেছেন। ফলে নিয়মিত ঋণ শোধ না করেও খেলাপি থেকে ছাড় পেয়ে যাচ্ছেন তারা। এমন পরিস্থিতিতে ভুল এনআইডি দ্রুত সংশোধনের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

দেশে কার্যরত ব্যাংক ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের (এনবিএফআই) প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকদের কাছে সম্প্রতি এমন একটি চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

চিঠিতে ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর ড্যাসবোর্ডে এনআইডি লিস্টে প্রবেশ করে সত্যায়িত করা নয়, এমন এনআইডি সংশোধন করতে বলা হয়েছে। গত ১১ অক্টোবর, ২০২৩ এ বিষয়ে দেওয়া নির্দেশনায় ৭ দিনের মধ্যে এনআইডি সংশোধন করে সিআইবিকে জানাতে বলা হয়েছে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button