শাহ্জালাল ইসলামী ব্যাংক জব সার্কুলার

ফরেন ট্রেড অফিসার নিয়োগ দেবে শাহজালাল ইসলামী ব্যাংক

ফরেন ট্রেড অফিসার নিয়োগ দেবে শাহজালাল ইসলামী ব্যাংক- বাংলাদেশের বেসরকারি খাতের ইসলামী ব্যাংক হিসেবে অন্যতম একটি শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি- এসজেআইবি পিএলসি (Shahjalal Islami Bank PLC- SJIB PLC)। ব্যাংকটির ফরেন ট্রেড অপারেশন্স বিভাগে “অফিসার” পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ২০ মার্চ, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ ফরেন ট্রেড অফিসার
✓ পদসংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী।
✓ কর্মস্থল: ঢাকা ও নারায়ণগঞ্জ।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে।
✓ একাডেমিক ক্যারিয়ারে তৃতীয় বিভাগ/ শ্রেণি না থাকা।
✓ স্বনামধন্য যে কোন বেসরকারি ব্যাংকে সর্বনিম্ন ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
✓ শাখা/ সিপিসির ফরেন এক্সচেঞ্জ ডেস্কে ন্যূনতম ৩ (তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অন্যান্য শর্তাবলীঃ
✓ বয়স- ২৯.০২.২০২৪ তারিখে সর্বোচ্চ ৪০ বছর।
✓ বৈদেশিক বাণিজ্য (আমদানি/ রপ্তানি/ রেমিট্যান্স) ব্যবসায়িক কার্যক্রম, আমদানি ও রপ্তানি নীতি, বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন, আইসিসি প্রকাশনা (ইউসিপি/ ইউআরআর/ ইউআরসি ইত্যাদি) এবং বৈদেশিক মুদ্রা লেনদেনের জন্য বাংলাদেশ ব্যাংকের নির্দেশিকা সম্পর্কে সঠিক জ্ঞান থাকতে হবে।
✓ আমদানি/ রপ্তানি কার্যক্রম, নথি যাচাই, নেগোসিয়েশন, নগদ প্রণোদনা প্রক্রিয়াকরণ, লজমেন্ট এবং রিটায়ারমেন্ট-এর সাথে বাণিজ্যিক নথি সম্পর্কে যথাযথ জ্ঞান ও পরিচিতি থাকতে হবে।
✓ মনোরম ব্যক্তিত্বের সাথে স্মার্ট চেহারা থাকতে হবে।
✓ কম্পিউটার দক্ষতা এবং এমএস অফিসে দক্ষতা থাকতে হবে।
✓ যোগাযোগ এবং আন্তঃব্যক্তিক দক্ষতা থাকতে হবে।

বেতন ও ভাতাঃ
✓ আকর্ষনীয় বেতন-ভাতা ও সুবিধা প্রদান করা হবে।
✓ এছাড়াও ব্যাংকের নিয়ম অনুসারে আকর্ষনীয় ভাতা এবং তৎসহ সকল সুযোগ ও সুবিধা প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি
বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষা/ সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। নির্বাচন প্রক্রিয়া সম্পূর্ণরূপে মেধার ভিত্তিতে হবে। শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি নিয়োগ প্রক্রিয়ার যে কোনো পর্যায়ে কোনো কারণ দর্শানো ছাড়াই যে কোনো আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। আগ্রহী প্রার্থীদেরকে নিম্নোক্ত লিংকের মাধ্যমে আবেদন করার জন্য বলা যাচ্ছে।
সার্কুলারটি দেখতে ও আবেদন করতে ক্লিক করুন- এখানে

অথবা হার্ডকপি প্রেরণ করুন-
হিউম্যান রিসোর্সেস ডিভিশন
শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি
কর্পোরেট হেড অফিস
শাহজালাল ইসলামী ব্যাংক টাওয়ার
লেভেল ১১, প্লট # ৪, ব্লক # সিডব্লিউএন (সি)
গুলশান অ্যাভিনিউ, ঢাকা ১২১২

আবেদনের শেষ তারিখঃ
✓ ২০ মার্চ, ২০২৪।

সোর্সঃ বিডি জবস

About Shahjalal Islami Bank PLC:
Shahjalal Islami Bank PLC (SJIB PLC) is a shariah compliant private sector commercial bank headquartered in Dhaka, Bangladesh. It is a public limited company incorporated in Bangladesh on 1st April, 2001. Shahjalal Islami Bank PLC commenced its commercial operation in accordance with the principle of Islamic Shariah on the 10th May, 2001 under the Bank Companies Act, 1991. During these years SJIB PLC has diversified its service coverage by opening new branches at different strategically important locations across the country offering various service products both investment & deposit.

Islamic Banking, in essence, is not only INTEREST-FREE banking business, it carries deal wise business products thereby generating real income and thus boosting GDP of the economy. The Board of Directors enjoys high credentials in the business arena of the country, Management Team is strong and supportive equipped with excellent professional knowledge under leadership of a veteran Banker. It is listed in Dhaka Stock Exchange Limited and Chittagong Stock Exchange Limited. It has 140 Branches, 132 ATM Booths, 01 Off-Shore banking Unit and no. of Employees 2,741.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি (Shahjalal Islami Bank PLC) হচ্ছে বাংলাদেশের একটি শরীয়াহ ভিত্তিক ব্যক্তি মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকিং কোম্পানি অ্যাক্ট ১৯৯১-এর অধীনে নিবন্ধিত এই ব্যাংকটি ২০০১ সালের ১০ মে ব্যাংকিং কার্যক্রম শুরু করে। এ ব্যাংকের সকল কার্যক্রম ইসলামী শরীয়াাহ মোতাবেক পরিচালিত হয় এবং ইসলামী শরীয়াহ অনুমোদিত বিভিন্ন পদ্ধতিতে বিনিয়োগ করে থাকে। বিনিয়োগলব্ধ মুনাফা থেকে আনুপাতিক হারে আমানতকারীদের মুনাফা প্রদান করা হয়। বর্তমানে ব্যাংকটির ১৪০টি শাখা, ১৩২টি এটিএম বুথ, ০১টি অফশোর ব্যাংকিং ইউনিট এবং ২,৭৪১ জন কর্মী রয়েছে। ব্যাংকের অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ১৫,০০০ ও ১০,২৯১ মিলিয়ন টাকা। ব্যাংকটি ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে নিবন্ধিত। ব্যাংকটির সাবসিডয়ারি প্রতিষ্ঠান হলো শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।

ক্রমবর্ধমান চাহিদার ভিত্তিতে শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি আকর্ষণীয় কিছু প্রকল্প গ্রহণ করেছে। এর মধ্যে টাকা দ্বিগুণ/ তিনগুণ বৃদ্ধি প্রকল্প, মাসিক উপার্জন প্রকল্প, মাসিক আমানত প্রকল্প, হজ্ব ডিপোজিট প্রকল্প, মিলিনিয়র প্রকল্প, হাউজিং ডিপোজিট প্রকল্প, ক্যাশ ওয়াাক্ফ ডিপোজিট প্রকল্প, লাখপতি ডিপোজিট প্রকল্প, মোহর ডিপোজিট প্রকল্প, শিক্ষা ডিপোজিট প্রকল্প, বিবাহ ডিপোজিট প্রকল্প, কিস্তিতে গৃহসামগ্রী ক্রয় প্রকল্প, ক্ষুদ্র ব্যবসায়ী বিনিয়োগ কর্মসূচি, ক্ষুদ্র উদ্যোক্তা বিনিয়োগ কর্মসূচি, মাঝারি উদ্যোক্তা বিনিয়োগ কর্মসূচি, হাউজিং বিনিয়োগ প্রকল্প, গ্রামীণ বিনিয়োগ কর্মসূচি, গাড়ী ক্রয় বিনিয়োগ প্রকল্প এবং মহিলা উদ্যোক্তা বিনিয়োগ প্রকল্প, সিএনজি কনভারশন প্রকল্প, বৈদেশিক কর্মসংস্থান বিনিয়োগ প্রকল্প, বিবাহ বিনিয়োগ প্রকল্প, শিক্ষা বিনিয়োগ প্রকল্প এবং এক্সিকিউটিভ বিনিয়োগ প্রকল্প অন্যতম।

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি পল্লী বিনিয়োগ কর্মসূচির আওতায় পল্লী শাখার মাধ্যমে কৃষি উৎপাদন ও কৃষিভিত্তিক শিল্প স্থাপনে আর্থিক সহায়তা প্রদান করে আসছে। শিল্প ক্ষেত্রে বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, আয়ের নতুন ক্ষেত্র তৈরি করে জীবনযাত্রার মান উন্নয়নেও ব্যাংকটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ব্যাংকটি দুঃস্থ ও সহায় সম্বলহীন মানুষের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান, দুর্গত এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ, মেধাবী অথচ দরিদ্র ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান এবং অন্যান্য জনহিতকর কাজ করে থাকে। আর এ দিকগুলি বিবেচনায় সামাজিক দায়বদ্ধতার অনুপ্রেরণায় ‘শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেছে। প্রবাসীদের পাঠানো অর্থ দ্রুত ও স্বল্প সময়ে তাদের স্বজনদের কাছে পৌঁছে দেওয়ার জন্য বিভিন্ন দেশের এক্সচেঞ্জ এর সঙ্গে সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button