ব্যাংক নির্বাহী

কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক হলেন প্রবীর কুমার সরকার

বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের পরিসংখ্যান বিভাগের অতিরিক্ত পরিচালক প্রবীর কুমার সরকার ২ এপ্রিল, ২০২৩ তারিখে পরিচালক পদে পদোন্নতি লাভ করেন। তিনি ১৫ ফেব্রুয়ারি, ২০০১ তারিখে সহকারী পরিচালক পদে যোগদান করেন।

তিনি বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) এবং পরবর্তীতে ২০১৩ সাল হতে পরিসংখ্যান বিভাগ’-এ দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

প্রবীর কুমার সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ হতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি যুক্তরাজ্যের কেন্দ্রীয় ব্যাংক ‘Bank of England’ কর্তৃক আয়োজিত ‘Event on Introduction to Modelling’ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এছাড়াও তিনি BIBM হতে ‘Laws and Regulations in Banking” বিষয়েও প্রশিক্ষণ গ্রহণ করেন। বর্তমানে তিনি পরিসংখ্যান বিভাগের ‘Sustainable Development Goal (SDG) Wing’ এবং ‘স্পেশাল স্টাডিজ এন্ড প্রজেক্ট উপবিভাগ’-এ দায়িত্বরত রয়েছেন।

তিনি মাদারীপুর জেলার ডাসার উপজেলা/থানাস্থ শশিকর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button