এনসিসি ব্যাংক জব সার্কুলার

এনসিসি ব্যাংক অ্যাসিস্ট্যান্ট অফিসার (জেনারেল) নিয়োগ বিজ্ঞপ্তি

এনসিসি ব্যাংক অ্যাসিস্ট্যান্ট অফিসার (জেনারেল) নিয়োগ বিজ্ঞপ্তি- বাংলাদেশের বেসরকারি ব্যাংক খাতের একটি অন্যতম ব্যাংক হলো ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক পিএলসি (National Credit and Commerce Bank PLC) বা এনসিসি ব্যাংক পিএলসি (NCC Bank PLC)। ব্যাংকটিতে ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার (জেনারেল)’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ২৮ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ অ্যাসিস্ট্যান্ট অফিসার (জেনারেল)
✓ পদ সংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী।
✓ প্রার্থীর ধরণ: নারী ও পুরুষ উভয়েই৷
✓ কর্মস্থল: বাংলাদেশের যে কোনো স্থানে।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ ইউজিসি অনুমোদিত স্বনামধন্য যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ/ এমবিএম/ মাস্টার্স/ বিএসসি (ইঞ্জি.)/ ৪ বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে।
✓ প্রার্থীর একাডেমিক রেকর্ডে কমপক্ষে ০১ (এক) টি ১ম বিভাগ/ শ্রেণি বা সমমানের CGPA/ GPA থাকতে হবে।
✓ একাডেমিক রেকর্ডে ৩য় বিভাগ/ শ্রেণি বা সমমানের CGPA/ GPA গ্রহণযোগ্য নয়।
✓ অভিজ্ঞতার প্রয়োজন নেই।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অতিরিক্ত প্রয়োজনীয়তাঃ
✓ প্রার্থীর বয়স ৩০ বছরের বেশি নয় তবে মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স সীমা ৩২ বছর (২৮ জানুয়ারি, ২০২৪ অনুযায়ী)।
✓ প্রার্থীদের এমএস অফিস অপারেশনাল জ্ঞানের সাথে প্রযুক্তি-সেভি হতে হবে।
✓ প্রার্থীদের উৎসাহ, নেতৃত্ব, স্ব-প্রেরণা, উদ্যোক্তা মনোভাব, দৃঢ় যোগাযোগ এবং আন্তঃব্যক্তিক দক্ষতা সহ উচ্চ পর্যায়ের সততার সাথে উচ্চ প্রতিযোগিতামূলক এবং চ্যালেঞ্জিং পরিবেশে ক্যারিয়ার গড়ে তোলার জন্য অগ্রাধিকার দেওয়া হয়।
✓ পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রম সম্পন্ন প্রার্থীরা অতিরিক্ত সুবিধা পাবেন।
✓ বাংলাদেশের যে কোন জায়গায় কাজের আগ্রহ থাকতে হবে।

বেতন-ভাতাঃ
✓ নির্বাচিত প্রার্থীরা ০১ (এক) বছর প্রবেশন সময়ে মাসিক বেতন পাবেন ২৮,০০০ টাকা।
✓ প্রবেশন পিরিয়ড সফলভাবে সম্পন্ন করার পর অ্যাসিস্ট্যান্ট অফিসার (জেনারেল) হিসেবে সর্বসাকুল্য বেতন পাবেন- ৩৯,০০০ টাকা।
✓ এছাড়া কোম্পানির নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি
বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এনসিসি ব্যাংক পিএলসি কোনো কারণ ছাড়াই যে কোনো আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। কোন ধরনের তদবির বা প্ররোচনা কঠোরভাবে নিষিদ্ধ। “এনসিসি ব্যাংক পিএলসি একটি সমান কর্মসংস্থান সুযোগদানকারী নিয়োগকর্তা”।
আবেদনকারীকে অবশ্যই জীবনবৃত্তান্তের সাথে ছবি আপলোড করতে হবে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য বলা যাচ্ছে। হার্ড কপি বা ই-মেইল আবেদন গ্রহণ করা হবে না।
সার্কুলারটি দেখতে ও আবেদন করতে ক্লিক করুন- এখানে

আবেদনের শেষ তারিখঃ
✓ ২৮ জানুয়ারি, ২০২৪।

সোর্সঃ এনসিসি ব্যাংক পিএলসি

About NCC Bank PLC or National Credit and Commerce Bank PLC:
NCC Bank PLC or National Credit and Commerce Bank PLC is a Bangladeshi private commercial bank. NCC Bank PLC has set up a new standard in financing in the Industrial, Trade and Foreign exchange business. Its various deposit & credit products have also attracted the clients-both corporate and individuals who feel comfort in doing business with the Bank. National Credit and Commerce Bank PLC bears a unique history of its own. The organization started its journey in the financial sector of the country as an investment company back in 1985 in the name of NCL (National Credit Limited). The aim of the company was to mobilize resources from within and invest them in such way so as to develop country’s Industrial and Trade Sector and playing a catalyst role in the formation of capital market as well.

Its membership with the browse helped the company to a great extent in this regard. The company operated upto 1992 with 16 branches and thereafter with the permission of the Central Bank converted into a full fledged private commercial Bank in 1993 with paid up capital of Tk. 39.00 crore to serve the nation from a broader platform. Since its inception NCC Bank PLC has acquired a commendable reputation by providing sincere personalized service to its customers in a technology based environment. The Bank has set up a new standard in financing in the Industrial, Trade and Foreign exchange business. Its various deposit & credit products have also attracted the clients-both corporate and individuals who feel comfort in doing business with the Bank.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

বাংলাদেশের একটি অন্যতম বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক পিএলসি (National Credit and Commerce Bank PLC) বা এনসিসি ব্যাংক পিএলসি (NCC Bank PLC)। ব্যাংকটি ১৯৮৫ সালে ইনভেস্টমেন্ট কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে। শুরুতে এর উদ্দেশ্য ছিল সম্পদ গতিশীলতার মধ্য দিয়ে দেশের ব্যবসা-বাণিজ্য খাতকে উন্নত করা এবং পুঁজি বাজার তৈরির ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা। ১৯৯২ সাল পর্যন্ত কোম্পানিটির ১৬টি শাখা ছিল। এরপর বাংলাদেশ ব্যাংকের অনুমতি সাপেক্ষে ৩৯ কোটি টাকা পুঁজি নিয়ে ১৯৯৩ সালে একটি ব্যবসায়িক ব্যাংক হিসেবে আত্মপ্রকাশ করে। এনসিসি ব্যাংক হিসেবে যাত্রা শুরু করার পর থেকেই এটি গ্রাহকদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের ব্যাংকিং সেবা দিয়ে আসছে। ব্যাংকের ব্যক্তিগত এবং কর্পোরেট পর্যায়ের গ্রাহকদের ডিপোজিট এবং ক্রেডিট কর্মসূচিগুলো বেশ জনপ্রিয়। ব্যাংকটি ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-এ নিবন্ধিত। বর্তমানে ব্যাংকটির ১২৭টি শাখা (৮টি এসএমই শাখাসহ), ৬টি উপ-শাখা ও ১৪৯টি এটিএম বুথ রয়েছে।

১৯৯৩ সালে বাণিজ্যিক ব্যাংক হিসেবে যাত্রা শুরুর সময় ব্যাংকটির প্রতিটি ১০০ টাকা মূল্যের ৭.৫০ মিলিয়ন সাধারণ শেয়ারে বিভক্ত ৭৫০ মিলিয়ন টাকা অনুমোদিত মূলধন এবং ১.৯৫ মিলিয়ন শেয়ারে বিভক্ত ১৯৫ মিলিয়ন টাকা পরিশোধিত মূলধন ছিল। ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে ব্যাংকটির অনুমোদিত মূলধন ২০,০০০ মিলিয়ন এবং পরিশোধিত মূলধন ৯৪৫৯ মিলিয়ন টাকায় উন্নীত হয়। আশির দশকের মাঝামাঝি সময়ে দেশে প্রতিষ্ঠিত ২টি বেসরকারি খাতের বিনিয়োগ কোম্পানির মধ্যে একটি ছিল ন্যাশনাল ক্রেডিট পিএলসি । ৫০ মিলিয়ন টাকা পরিশোধিত মূলধন নিয়ে গঠিত এনসিএল ৮ বছর কাজ করার পর বন্ধ হয়ে যায়। পরবর্তীকালে এনসিএল-এর দায় ও পরিসম্পদ নিয়ে এনসিসিবি পিএলসি গঠন করা হয়।

এনসিসিবি পিএলসি প্রতিষ্ঠালগ্ন থেকে বহুমুখী বাণিজ্যিক ব্যাংকিং ব্যবসায়ে নিয়োজিত রয়েছে। ব্যাংকটির মূল ব্যাংকিং কার্যক্রমগুলি হচ্ছে আমানত সংগ্রহ, ঋণদান, বিনিয়োগ, বৈদেশিক মুদ্রা ও আমদানি-রপ্তানি এবং রেমিট্যান্স সার্ভিসেস। তবে সম্প্রতি ব্যাংকটি গ্রাহক-ভিত্তিক ব্যক্তিগত ব্যাংকিং সেবা প্রদানের ওপর অধিক জোর দিয়েছে। ফলে তারা ইতোমধ্যে একটি সমৃদ্ধ গ্রাহকভিত্তি সৃষ্টি করতে সক্ষম হয়েছে। বাংলাদেশ ব্যাংকের গাইডলাইনের ভিত্তিতে ব্যাংকটি স্ব-প্রণীত নীতিমালা অনুসারে ঋণ দিয়ে থাকে। প্রচলিত শিল্প ঋণ প্রদান/ অর্থায়ন এবং বাণিজ্যিক ঋণ ব্যতীত ব্যাংকটি বিভিন্ন প্রকারের ভোক্তা ঋণ স্কিম (Consumer Credit Schemes) চালু করেছে। উক্ত স্কিমসমূহের মাধ্যমে ব্যাংকটি স্থায়ী আয়ের ব্যক্তিদের মধ্য থেকে একটি গ্রাহকভিত্তি তৈরি করার প্রয়াস চালায়। এনসিসিবিএল ইজারা অর্থায়ন, প্রকল্প ঋণ, শিল্প ঋণ এবং অন্যান্য অগ্রিম প্রদান কার্যক্রমও পরিচালনা করে। অন্যান্য ব্যাংকের সাথে যৌথভাবে সিন্ডিকেট ঋণ প্রদানেও ব্যাংকটি অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button