বাংলাদেশ ব্যাংক সার্কুলার

নির্বাচনি এলাকায় মোবাইল লেনদেন সেবা বন্ধ

রাজধানীর গুলশান-বনানী, ক্যান্টনমেন্ট এলাকায় নিয়ে জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ আসন। এই শূন্য আসনে উপনির্বাচনে আগামীকাল ১৭ জুলাই, ২০২৩ (সোমবার) ভোটগ্রহণের দিন বিকাশ, রকেট, নগদ, এমক্যাশসহ সকল মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস প্রোভাইডর (এমএফএস), পেমেন্ট সিস্টেম অপারেটর (পিএসও), পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

রোববার (১৬ জুলাই, ২০২৩) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে সকল মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস প্রোভাইডর, পেমেন্ট সিস্টেম অপারেটর, পেমেন্ট সার্ভিস প্রোভাইডারের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিকট পাঠিয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১২ জুলাই প্রজ্ঞাপন অনুযায়ী এবং বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশনের ১৩ জুলাই জারি করা সার্কুলারের অনুবৃত্তিক্রমে জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ শূন্য আসনে উপনির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের দিন ১৭ জুলাই (সোমবার) সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত সকল এমএফএস, পিএসও এবং পিএসপি প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ নির্বাচনী এলাকায় অবস্থিত এমএফএস, পিএসও এবং পিএসপি প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় (যদি থাকে) এর অত্যাবশ্যকীয় বিভাগসমূহ সীমিত পরিসরে খোলা থাকবে। এর আগে, গত ১৩ জুলাই এক নির্দেশনায় আলোচিত নির্বাচনী এলাকায় ১৭ জুলাই ব্যাংক বন্ধ থাকবে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button