বাংলাদেশ ব্যাংক সার্কুলার

২০ এপ্রিল ব্যাংক বন্ধ রাখা সংক্রান্ত সার্কুলার

২০ এপ্রিল, ২০২৩ তারিখ পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে তফসিলি ব্যাংক বন্ধ রাখা এবং ঈদ পরবর্তী অফিস সময়সূচি নির্ধারণ সংক্রান্ত সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

জনপ্রশাসন মন্ত্রণালয় এর ১১ এপ্রিল ২০২৩ তারিখের প্রজ্ঞাপন নম্বর-০৫.০০.০০০০.১৭৩.০৮.০০৬.২৩-৬ এর মাধ্যমে ২০ এপ্রিল ২০২৩ তারিখ বৃহস্পতিবার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সাধারণ ছুটি ঘোষণা করায় তফসিলি ব্যাংকসমূহের শাখা/ উপশাখা বন্ধ থাকবে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

আসন্ন ঈদ-উল-ফিতর এর পূর্বে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল ২০২৩ তারিখ সরকারি ছুটির দিন নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে:

১৯, ২০ ও ২১ এপ্রিল ২০২৩ তারিখে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা চালু থাকবে। তবে, ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুরূপে পরিচালনার স্বার্থে উল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোন ব্যাংক শাখার উপর চেক প্রদান করা যাবে না।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ঈদ পরবর্তী সময়ে তফসিলি ব্যাংকের অফিস সময় সকাল ১০:০০ ঘটিকা হতে অপরাহ্ণ ৫:০০ ঘটিকা পর্যন্ত এবং লেনদেনের সময় সকাল ১০:০০ ঘটিকা হতে অপরত্ন ৩:৩০ ঘটিকা পর্যন্ত (রমজান-পূর্ব সময়ের ন্যায়) পরিচালিত হবে।

ব্যাংক কোম্পানী আইন, ১৯৯১-এর ৪৫ ধারার প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশনা জারি করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button