ব্যাংক নির্বাহী

এবি ব্যাংকের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান এবি ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। ব্যাংকটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছে ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী। সোমবার (২৯ আগস্ট, ২০২২) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই তথ্য মতে, ১৯৮৩ সালে তালিকাভুক্ত এবি ব্যাংকের পরিচালক খায়রুল আলম চৌধুরীকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়েছে। তিনি ২০১৮ সাল থেকে ব্যাংকটির পরিচালক হিসেবে কাজ করছেন। ব্যারিস্টার চৌধুরী বাংলাদেশের সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন আইনজীবী।

২০০১ সালে লন্ডনের ইউনিভার্সিটি অব উলভার হ্যাম্পটন থেকে স্নাতক পাস করেন। তারপর ২০০২ সালে সিটি ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। একই বছর লন্ডনের লিঙ্কনস ইন থেকে বার-অ্যাট-ল’ডিগ্রি অর্জন করেন।

আরও দেখুন:
◾ বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ব্যাংকটি শেয়ারহোল্ডারদের সর্বশেষ বছর ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। বর্তমানে কোম্পানিটির ৮৬ কোটি ৯ লাখ ১৩ হাজার ৮৩১টি শেয়ার রয়েছে। কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ১০ টাকা ৫০ পয়সা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button