ব্যাংক নির্বাহী

সোনালী ব্যাংকের জিএম হলেন আমিনুল ইসলাম

মো. আমিনুল ইসলাম সোনালী ব্যাংক লিমিটেডে সম্প্রতি জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি পেয়ে জেনারেল ম্যানেজার’স অফিস, বগুড়ায় জেনারেল ম্যানেজার হিসেবে যোগদান করেছেন।

যোগদানের পূর্বে তিনি ব্যাংকের লোকাল অফিসের সাধারণ ঋণ বিভাগে ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৬৮ সালে রংপুর সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ডের রাধাকৃষ্ণপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি রংপুরের রাধাকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয় হতে ১৯৮৩ সালে এসএসসি এবং কারমাইকেল কলেজ হতে ১৯৮৫ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ১৯৮৯ সালে বিএসসি এজি (সম্মান) ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে এমবিএ ডিগ্রি কৃতিত্বের সঙ্গে অর্জন করেন।

তিনি সোনালী ব্যাংক লিমিটেডে এ সিনিয়র অফিসার হিসেবে ১৯৯৪ সালের ০৪ আগষ্ট প্রধান কার্যালয়ের পল্লী ঋণ বিভাগে যোগদান করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

তিনি দীর্ঘ কর্মজীবনে দেশের বিভিন্ন শাখায় শাখা প্রধান এবং পিও প্রধান হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা এবং এক পুত্র সন্তানের জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button