ব্যাংক নির্বাহী

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এএমডি ও ডিএমডি নির্বাচিত

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এএমডি ও ডিএমডি নির্বাচিত- ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র (ইউসিবি) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে এটিএম তাহমিদুজ্জামান এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে অমলেন্দু রায় পদোন্নতি পেয়েছেন। সম্প্রতি তাদের এ পদোন্নতী দেওয়া হয়।

এর আগে এটিএম তাহমিদুজ্জামান উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যাংকের দায়িত্ব পালন করে আসছিলেন। অমলেন্দু রায় একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট শাখা প্রধান দায়িত্ব পালন করে আসছিলেন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

এটিএম তাহমিদুজ্জামান অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের নতুন ভূমিকা গ্রহনের পাশাপাশি ব্যাংকের রিটেল বিজনেস, এজেন্ট ব্যাংকিং, কোম্পানি সেক্রেটারিয়েট, সিএসআর কার্যক্রম, ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠানসমূহ যথাক্রমে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড, ইউসিবি এ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং মোবাইল ফিন্যন্সিয়াল সার্ভিস ‘উপায়’ সহ বিভিন্ন ব্যাংকিং ক্ষেত্রের ব্যবস্থাপনা ও তত্ত্বাবধান করছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

তিনি ওয়ারিদ টেলিকম, এয়ারটেল এবং ব্রিটিশ ফ্ল্যাগশিপ টি কোম্পানিতে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি একজন আইন বিষয়ে স্নাতক, চার্টার্ড সেক্রেটারি ও কমন ওয়েলথ অফ লার্নিং থেকে এমবিএ অর্জন করেন। পেশাগত দায়িত্বের পাশাপাশি তিনি দেশের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।

অমলেন্দু রায় ২৭ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে উত্তরা ব্যাংক পিএলসিতে ১৯৯৬ সালে ৩ অক্টোবর প্রবেশনারি অফিসার হিসাবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ন্যাশনাল ব্যাংক এবং ২০১১ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসিতে যোগদান করেন। দীর্ঘ কর্মময় জীবনে তিনি ২০০০ সাল থেকে দক্ষতা ও প্রজ্ঞার সমন্বয়ে কর্মরত সকল ব্যাংকের বিভিন্ন শাখায় সফল শাখা ব্যবস্থাপক হিসাবে কাজ করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ইনফরমেশন সাইন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্টে স্নাতকোত্তর সম্পন্ন করেন। অমলেন্দু রায় পেশাগত দায়িত্বের অংশ হিসাবে দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় যোগদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button