ব্যাংক নির্বাহী

ইসলামী ব্যাংকের এএমডি হলেন আলতাফ হুসাইন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হয়েছেন আলতাফ হুসাইন। পদোন্নতি পেয়েছেন তিনি। এর আগে তিনি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে (বিনিয়োগ) দায়িত্ব পালন করছিলেন।

তিনি ব্যাংকের ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট উইং, ঢাকা সেন্ট্রাল জোন, কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-২ এবং এসএমই ইনভেস্টমেন্ট ডিভিশন-২-এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

২০০৪ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এ ভাইস প্রেসিডেন্ট হিসেবে তিনি ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যাংকে যোগদানের আগে ব্র্যাক, মাইডাস, এসইডিএফ ও গ্রামীণ ফান্ডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দীর্ঘ ২০ বছর গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন আলতাফ হুসাইন। তিনি এফবিসিসিআই, বিবিটিএ, বিআইবিএম, এফএডি, এসইডিএফ, আইসিসিবি, আইএফসি, ডিসিসিআই, সিআরআইএসএলসহ দেশ-বিদেশের স্বনামধন্য সংস্থার আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এছাড়া ব্যাংকিং ও অর্থনীতির ওপর বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণের লক্ষ্যে ভারত, মালেশিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ সফর করেন। আলতাফ হুসাইনের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button