ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB)ব্যাংকিং প্রফেশনাল এক্সাম

লাগামহীন ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা

জন্মই আমার আজন্ম পাপ! ব্যাংকারদের জন্য এই কথা পুরোপুরি সঠিক। কারণ এই ব্যাংকাররা –
১. বাংলাদেশের সব থেকে প্রতিযোগিতাপূর্ণ চাকুরীর পরীক্ষার মাধ্যমে নিয়োগ হয় ব্যাংকারদের।
২. কাষ্টমার ভুল করলেও ব্যাংকারদের ভুল করা যাবে না, এমনকি মান হানিকর কিছু বললে হাঁসি মুখে হজম করতে হয়।
৩. ঈদ বা পূজার সময় সরকারি ছুটি ৩ (তিন) দিন। কিন্তু ব্যাংকাররা ছাড়া আর সব সরকারি প্রতিষ্ঠান অঘোষিত আরও ৩ থেকে ৪ দিন ছুটি কাটায়।
৪. যে কোন সরকারি প্রতিষ্ঠানে যাবেন দেখবেন আয়েশ করে পেপার পড়া, চা পান বা পান চিবানোর পর আপনার কাজে হাত দিবে তারপর ঘন্টার পর ঘন্টা বসিয়ে রাখার পর সিদ্ধান্ত নিবে আপনার কাজ করবে কিনা। আর ব্যাংকাররা দক্ষতা ও দ্রুততার সাথে কাজ করার পরেও সুনাম অর্জন করা কঠিন।

এতো সব চ্যালেঞ্জ মোকাবিলার পর ৬ মাস পর পর Banking Diploma (ব্যাংকিং ডিপ্লোমা) নামক গেরিলা যুদ্ধ শুরু হয়। এটা এমন এক Exam যা আপনার সারা জীবনের Exam থেকে ভিন্ন এক অভিজ্ঞতা। এর সিলেবাস সাগরের বিশালতাকেও হার মানায়। আর এটা পাশ করা যেন, বিরল কোন রোগ থেকে আরোগ্য পাওয়ার সমতুল্য! ব্যাংকাররা এমনিতেই কিছুদিন পর কিডনি, হার্ট বা ব্রেন ষ্টোকের মত অসুখে মারা যাবার সম্ভবনা নিয়ে চাকুরী করে যায়।

তাই করজোড়ে অনুরোধ থাকবে কিছু অর্থ উপার্জনের জন্য এই লাগামহীন ডিপ্লোমা Exam বন্ধ করুন!

Courtesy: Samir Kumar Paul

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button