ইসলামী ব্যাংকিংট্রাস্ট ব্যাংক লিমিটেড

ট্রাস্ট ব্যাংক ইসলামিক ব্যাংকিং এর সেবাসমূহ

ইসলাম নিছক ধর্ম নয়, একটি “দ্বীন”, যার অর্থ “পরিপূর্ন একটি জীবন ব্যবস্থা”। এটি মানুষের অস্তিত্বের আধ্যাত্মিক মাত্রাগুলোকে স্পর্শ করে। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা বলেন- “আজ আমি তোমাদের জন্যে তোমাদের দ্বীনকে পূর্নাঙ্গ করে দিলাম, তোমাদের প্রতি আমার অবদান সম্পূর্ণ করে দিলাম এবং ইসলামকে তোমাদের জন্যে দ্বীন হিসেবে পছন্দ করলাম।” (সূরা আল-মায়িদাহ: ৩)

ইসলাম দাবি করে যে ব্যাংকিং সহ সকল অর্থনৈতিক কার্যক্রম ইসলামী শরীয়াহ অনুসারে পরিচালিত হওয়া উচিত- সমস্ত লেনদেন এবং ব্যবসায়ের ক্ষেত্রে লেনদেন। সর্বশক্তিমান আল্লাহর নির্দেশ মেনে ইসলামিক ব্যাংকিংয়ের অনুসরণ করে দুনিয়াতে কল্যাণ অর্জন করার পাশাপাশি পারকালীন সফলতা লাভ করা।

ইসলামী ব্যাংকিং মানসিকতার গ্রাহকদের চাহিদা বিবেচনায় সুদবিহীন হালাল জীবন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী ব্যাংকিং ব্যবসার কর্মপরিধি বাড়াতে ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ ইসলামী উইন্ডো খোলার অনুমতি দিয়েছে। ব্যাংকটির বিভিন্ন শাখায় আলাদা উইন্ডোর মাধ্যমে ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরুর পর থেকে আমানত, বিনিয়োগ, মুনাফা ও গ্রাহকসংখ্যা বেড়েছে। এতে করে ধর্মপ্রাণ জনগোষ্ঠী শরিয়াহভিত্তিক ব্যাংকিংয়ে সম্পৃক্ত হওয়ার সুযোগ পাবে।

ট্রাস্ট ব্যাংক ইসলামিক ব্যাংকিং এর সেবাসমূহ
নিম্নে ট্রাস্ট ব্যাংকের ইসলামিক ব্যাংকিং সেবা সমূহ তুলে ধরা হলো-
• আল-ওয়াদিয়া কারেন্ট একাউন্ট
• মুদারাবা সেভিংস একাউন্ট
• মুদারাবা মান্থলি সেভিংস স্কীম
• মুদারাবা টার্ম ডিপোজিট
• মুদারাবা মিলিওনিয়ার স্কীম
• মুদারাবা মানি ডাবল স্কীম
• মুদারাবা মান্থলি প্রফিট স্কীম ও মুদারাবী কোটিপতি স্কীম
• বারাকাত হজ্জ ডিপােজিট স্কীম ও
• মুদারাবা ক্যাশ ওয়াকফ স্কীম৷

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ট্রাস্ট ব্যাংকের সকল শাখায় ইসলামিক ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে উপরোক্ত সেবা সমূহ প্রদান করা হয়৷ এছাড়াও রিটেইল, এসএমই ও কর্পোরেট গ্রাহকদের জন্য সকল ধরনের বিনিয়োগ সুবিধা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button