ব্যাংক নির্বাহী

ন্যাশনাল ব্যাংকের এমডি হলেন মেহমুদ হোসেন

ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগ পেলেন মো. মেহমুদ হোসেন। আপাতত তাঁকে এক বছরের জন্য বেসরকারি এ ব্যাংকটির পরিচালনা পর্ষদ নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। মো. মেহমুদ হোসেন এর আগে ব্যাংক এশিয়া ও এনআরবি ব্যাংকের এমডি পদে দায়িত্ব পালন করেছেন।

গত ২৯ ও ৩০ নভেম্বর, ২০২১) ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভা হয়। সেখানে মো. মেহমুদ হোসেনকে এমডি পদে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ন্যাশনাল ব্যাংক পর্ষদ ও কেন্দ্রীয় ব্যাংকের একাধিক সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রিধারী মেহমুদ হোসেন ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংকে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে যোগ দেন। এরপরে ৩৭ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন ব্যাংকে দায়িত্ব পালন করেছেন। প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদেও দায়িত্ব পালন করেছেন তিনি।

মো. মেহমুদ হোসেন দেশে-বিদেশে অনেক পেশাগত কর্মশালা ও সেমিনারে অংশ নেন। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের (এবিবি) একজন সদস্য ও বাংলাদেশ অর্থনীতি সমিতির আজীবন সদস্য। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

গত ২৫ নভেম্বর, ২০২১ হঠাৎ করেই ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাহ সৈয়দ আবদুল বারী পদত্যাগ করেন। ব্যাংকে গিয়ে পদত্যাগ পত্র দিয়েই তিনি বাসায় ফিরে যান। ব্যক্তিগত কারণে পদত্যাগ করছেন বলে তিনি উল্লেখ করেছেন। ওই দিনই ব্যাংকটির একমাত্র উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সৈয়দ রইস উদ্দিনকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button