ব্যাংক নির্বাহী

হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের এমডি হলেন আব্দুল মান্নান

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আব্দুল মান্নান। সোমবার (০৫ সেপ্টেম্বর, ২০২২) এ বিষয়ে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আব্দুল মান্নানকে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগ দেয়া হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তিনি স্ব পদে কর্মরত থাকবেন।

এর আগে তিনি সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে যোগদান করেছিলেন। এর আগে পদোন্নতি পেয়ে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর কর্মসংস্থান ব্যাংকের প্রধান কার্যালয়ের পরিচালন ও হিসাব মহাবিভাগের মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ হতে বি.কম (সম্মান) ও এম.কম ডিগ্রি অর্জনের পর ১৯৯৩ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন আব্দুল মান্নান। ২৭ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ের আন্তর্জাতিক বিভাগে এবং কর্মসংস্থান ব্যাংকের শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে উপ-মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

১৯৬৭ সালের ৩০ জুন জামালপুরের সরিষাবাড়ি উপজেলায় জন্মগ্রহণ করেন আব্দুল মান্নান। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

আরও দেখুন:
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এর এমডি জাহিদুল হক

গত মাসে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের এমডি মো. আফজাল করিমকে সোনালী ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ দেওয়ায় পদটি শূন্য হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button