বাংলাদেশ ব্যাংক সার্কুলার

মানি চেঞ্জার অফিসে জালনোট শনাক্ত মেশিন বসাতে হবে

দেশে কার্যরত বৈদেশিক মুদ্রা বিনিময় প্রতিষ্ঠান মানি চেঞ্জার প্রতিষ্ঠানগুলোতেও আসল নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য সম্বলিত পোস্টার প্রদর্শন ও জাল নোট শনাক্তকারী মেশিনের ব্যবহার নিশ্চিতকরার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (২৭ সেপ্টেম্বর, ২০২১) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (এফই সার্কুলার নং: ৩১) জারি করে বাংলাদেশে কার্যরত লাইসেন্সধারী সকল মানি চেঞ্জার প্রতিষ্ঠানগুলোর কাছে পাঠানো হয়েছে।

আরও দেখুন:
◾ সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান হলেন আবদুল কাদির মোল্লা
◾ সঞ্চয়পত্রে মুনাফার হার পালনে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশ
◾ মোবাইল ব্যাংকিংয়ে চার্জ কমানোর তাগিদ

এতে বলা হয়েছে, মানি চেঞ্জার অফিসে আসল নোট চেনার উপায় সম্বলিত পোস্টার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট হতে ডাউনলোড করে (১০০, ২০০, ৫০০, ১০০০ টাকার নোট) ১৮ ইঞ্চি১৪ দশমিক ৫ ইঞ্চি সাইজে প্রয়োজনীয় সংখ্যক প্যানাফ্লেক্স প্রিন্ট করে গ্রাহকদের দৃষ্টিগোচরযোগ্য স্থানে প্রদর্শন করার জন্য পরামর্শ দেওয়া হলো।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এছাড়া, আপনাদের প্রতিষ্ঠানে জাল নোট শনাক্তকারী মেশিনের ব্যবহার নিশ্চিত করার জন্যও পরামর্শ দেওয়া হলো। রাজধানীর মতিঝিল, দিলকুশা ছাড়াও উত্তরা-গুলশানে গড়ে উঠেছে বেশ কিছু মানি একচেঞ্জ প্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button