আইসিবি ইসলামিক ব্যাংক জব সার্কুলার

আইসিবি ইসলামিক ব্যাংক ব্রাঞ্চ ম্যানেজার নিয়োগ বিজ্ঞপ্তি

আইসিবি ইসলামিক ব্যাংক ব্রাঞ্চ ম্যানেজার নিয়োগ বিজ্ঞপ্তি- আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি (ICB Islamic Bank PLC) বাংলাদেশের একটি বণিজ্যিক ব্যাংক যেটি মূলত ইসলামী ব্যাংকিং ব্যবসায় জড়িত। ব্যাংকটি তার ব্যবসায়িক শক্তিশালী টিম গঠনের জন্য গতিশীল এবং পরিশ্রমী পেশাদারদেরকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটিতে ‘ব্রাঞ্চ ম্যানেজার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ০৯ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ ব্রাঞ্চ ম্যানেজার
✓ পদসংখ্যা: ৭টি।
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী।
✓ জব লোকেশন: বাংলাদেশের যে কোনো স্থানে।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ যে কোনো বিষয়ে মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে।
✓ স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স, ম্যানেজমেন্ট, মার্কেটিং বা অর্থনীতিতে মাস্টার্স/ এমবিএ ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেয়া হবে।
✓ ভালো একাডেমিক রেকর্ড থাকতে হবে (সিজিপিএ ৩.০ এবং তার বেশি)।
✓ ব্যাংক/ এনবিএফআই এ ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
✓ কর্পোরেট ব্যাংকিং, ইসলামিক ব্যাংকিং, রিটেইল ব্যাংকিং এবং এসএমই এর অভিজ্ঞতা থাকতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ বয়স সর্বোচ্চ ৪৫ বছর।
✓ ব্যাংকিং আইন, লোকাল রেগুলেশন, গ্রাহক এবং স্টেকহোল্ডার রিলেশনশিপ ম্যানেজমেন্ট, স্থানীয় বাজার এবং বিধি-বিধান সম্পর্কে যথাযথ জ্ঞান এবং দক্ষতা থাকতে হবে।
✓ কর্পোরেট, এসএমই এবং রিটেইল ব্যবসার জন্য চমৎকার ক্লায়েন্ট বেস থাকতে হবে।
✓ মাল্টিটাস্ক এবং চমৎকার সময় ব্যবস্থাপনা দক্ষতা থাকতে হবে।
✓ সক্রিয়, উৎসাহী এবং উদ্যমী মনোভাবাপন্ন হতে হবে।
✓ গ্রাহককেন্দ্রিক মনোভাব থাকতে হবে।
✓ সমস্যা সমাধানের মনোভাব থাকতে হবে।
✓ ভাল যোগাযোগ দক্ষতা এবং আন্তঃব্যক্তিক দক্ষতা থাকতে হবে।

বেতন ও ভাতাঃ
✓ মাসিক বেতন- আলোচনা সাপেক্ষে।
✓ টি/এ, চিকিৎসা ভাতা, প্রভিডেন্ট ফান্ড, সাপ্তাহিক ছুটি ২ দিন, বীমা, গ্রাচুইটি, উৎসব বোনাস ২টি।
✓ এছাড়াও ব্যাংকের নিয়ম অনুসারে আকর্ষনীয় বেতন ও ভাতা এবং তৎসহ সকল সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি
কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। ব্যাংক কোন কারণ দর্শানো ছাড়াই যে কোন আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। মনে রাখবেন আইসিবি ইসলামিক ব্যাংক একটি ইকুয়াল কর্মসংস্থান প্রতিষ্ঠান। যে কোন ধরনের প্ররোচনামূলক কর্মকান্ড প্রার্থিতা অযোগ্য ঘোষণা করবে। আগ্রহী প্রার্থীদেরকে নিম্নোক্ত লিংকের মাধ্যমে আবেদন করার জন্য বলা যাচ্ছে।
সার্কুলারটি দেখতে ও আবেদন করতে ক্লিক করুন- এখানে

আবেদনের শেষ তারিখঃ
✓ ০৯ ফেব্রুয়ারি, ২০২৪।

সোর্সঃ বিডি জবস

About ICB Islamic Bank PLC:
ICB Islamic Bank PLC is a second generation commercial Islamic Shariah based Bank in Bangladesh. ICB Islamic Bank PLC was incorporated on 30 April, 1987. The Bank has been authorized by the Bangladesh Bank to carry on the banking business in Bangladesh with effect from May 4, 1987 and started operations on 20 May, 1987 in the name of Al-Baraka Bank as a public limited company under the Bank Companies Act, 1913. The bank listed on Dhaka Stock Exchange in 1990.

ICB Islamic Bank PLC to undertake and carry out all kinds of banking, financial and business activities, transactions and operations in strict compliance with the principles of Islamic Law (Shariah) relating to business activities in particular avoiding usury in credit and sales transactions and any practice which amounts to usury. In 2004, the bank was reorganized and renamed to Oriental Bank. In 2006, Bangladesh Bank dissolved Oriental Bank’s board of directors and auctioned the majority of the shares. The ICB Banking Group bought a majority of the shares and renamed it ICB Islamic Bank in 2008.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি (ICB Islamic Bank PLC) বাংলাদেশের দ্বিতীয় প্রজন্মের একটি বাণিজ্যিক ব্যাংক যেটি মূলতঃ ইসলামী ব্যাংকিং ব্যবসায় জড়িত। ব্যাংকটি ১৯৮৭ সালের এপ্রিল মাসে কোম্পানী আইন, ১৯১৩ এর অধীনে একটি পাবলিক লিমিটেড সংস্থা হিসাবে নিবন্ধিত হয় এবং ২০ মে, ১৯৮৭ সালে আল-বারাকা ব্যাংক হিসেবে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠার পর আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি একটি বাণিজ্যিক ব্যাংক হিসেবে সকল ধরণের ব্যাংকিং, আর্থিক এবং ব্যবসায়িক কার্যক্রম সম্পাদনের অনুমতি পায়। ১৯৯০ সালে ব্যাংকটি সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। ব্যাংকটি ইসলামিক আইন (শরিয়াহ) কঠোরভাবে মেনে তার দায়িত্ব পালনে প্রতিশ্রুতিবদ্ধ। ১৯৯০ সালে ব্যাংকটি সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। ২০০৪ সালে ব্যাংকটি পুনর্গঠিত হয় এবং নাম পরিবর্তন করে ওরিয়েন্টাল ব্যাংক রাখা হয়। ২০০৬ সালে বাংলাদেশ ব্যাংক ওরিয়েন্টাল ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দেয় এবং বেশিরভাগ শেয়ার নিলামে তোলে। আইসিবি ব্যাংকিং গ্রুপ সিংহভাগ শেয়ার কিনে নিয়ে ব্যাংকের নাম পরিবর্তিন করে আইসিবি ইসলামিক ব্যাংক রাখে।

আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি বাংলাদেশ ছাড়াও আফ্রিকা, এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে (আলবেনিয়া, তানজানিয়া, মালয়েশিয়া, সুইজারল্যান্ড, বাংলাদেশ) আরও ১৩টি ব্যাংক আইসিবি ফিনান্সিয়াল গ্রুপ হোল্ডিংস এজির সদস্য। আন্তর্জাতিক ব্যাংক হিসেবে আইসিবি গ্রুপ নতুন হোস্ট দেশগুলোতে আরও উন্নতি করার চেষ্টা করছে। এছাড়াও এই গ্রুপটি সুইজারল্যান্ডে নিবন্ধিত হয়েছে। ব্যাংকটির হেড অফিস মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত। বাংলাদেশে আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি-এর ৩৩টি শাখা ও ১৩টি এটিএম বুথ রয়েছে। ব্যাংকটি দক্ষ ব্যাংকারদের দ্বারা সমৃদ্ধ, যারা তাদের কার্যক্রম দ্বারা আরও উন্নত সেবা দিতে প্রস্তুত এবং কেন্দ্রীয় ব্যাংকের গাইডলাইন অনুযায়ী আর্থিক উন্নয়নে অংশ নিতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button