সাম্প্রতিক ব্যাংক নিউজ

সিটি ব্যাংক ইসলামী ব্যাংকিং চালু করলো

সিটি ব্যাংক গ্রাহকদের জন্য নতুন রূপে ইসলামি ব্যাংকিং সেবা ‘সিটি ইসলামিক’ চালু করল। শনিবার (৪ ডিসেম্বর, ২০২১) ঢাকায় ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘সিটি ইসলামিক’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। স্বল্প পরিসরে পরিচালিত হয়ে আসা ‘সিটি মানারাহ’কে আধুনিক রূপ দেওয়ার লক্ষ্যে সিটি ব্যাংক নিয়ে এলো ‘সিটি ইসলামিক’।

এ সময় উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, শরিয়া সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. আনোয়ার হোসাইন মোল্লা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ।

সিটি ব্যাংকের গ্রাহকরা এখন থেকে দেশব্যাপী দেড়শটির মতো শাখা, উপশাখা, সিটিজেম ও এসএমই সেন্টারে প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি পরিপূর্ণ শরিয়া ও উন্নত প্রযুক্তিভিত্তিক ইসলামি ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। তাই নয় সিটি ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং অ্যাপ সিটিটাচের মাধ্যমেও গ্রাহকরা ইসলামী ব্যাংকিং সেবা নিতে পারবেন। পাশাপাশি এই ব্যাংক সিটি ইসলামিক গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দেশের প্রথম আমেরিকান এক্সপ্রেস ইসলামিক ক্রেডিট এবং ডেবিট কার্ড।

সিটি ইসলামিক গ্রাহকদের জন্য রয়েছে শরিয়াভিত্তিক সকল প্রকার ডিপোজিট ও বিনিয়োগ সুবিধা। সুদবিহীন মুনাফা বণ্টন নিশ্চিত করার জন্য সিটি ইসলামিক গ্রাহকদের মাঝে ইনভেস্টমেন্ট ইনকাম শেয়ারিং রেশিও পদ্ধতিতে মুনাফা প্রদান করে থাকে। অন্যান্য ব্যাংকের মতো সিটি ইসলামিক ডিপোজিট গ্রাহকদের জন্য পূর্বনির্ধারিত মুনাফার হার ঘোষণা করে না। এই সিটি ইসলামিক ব্যাংকিং সিস্টেমে গ্রাহকরা তাদের ইসলামিক বিশ্বাসের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রাত্যহিক জীবনের ব্যাংকিং প্রয়োজন মেটাতে পার্সোনাল ব্যাংকিং থেকে শুরু করে করপোরেট ব্যাংকিং সুবিধা গ্রহণ করতে পারবেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, অর্থনীতিতে এখন ইসলামিক ব্যাংকিংয়ের গুরুত্ব অপরিসীম। তাই গ্রাহকদের কথা বিবেচনা করে পূর্ণাঙ্গভাবে শরিয়াভিত্তিক ব্যাংকিং সেবাদানের লক্ষ্যে ‘সিটি ইসলামিক’ চালু করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button