ব্যাংক নির্বাহী

ব্যাংক এশিয়ার ডিএমডি হলেন আরিকুল আরেফিন

ব্যাংক এশিয়ার ডিএমডি হলেন আরিকুল আরেফিন- ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদ আরিকুল আরেফিনকে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি দিয়েছে। তিনি ২০০৩ সালে ব্যাংক এশিয়ায় যোগ দেন। পরবর্তী সময়ে তিনি ট্রেজারি প্রধানের দায়িত্বপ্রাপ্ত হন।

আরিকুল আরেফিন বর্তমানে গ্রুপ ট্রেজারি প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। ট্রেজারি ব্যবস্থাপনা, তারল্য ব্যবস্থাপনা, বাজার ঝুঁকি ব্যবস্থাপনা, সম্পদ-দায় ব্যবস্থাপনা, ফরেন এক্সচেঞ্জ ডিলিং, আর্থিক পণ্য ও ডেরিভেটিভস, ট্রেড ফাইন্যান্স এবং ইনভেস্টমেন্ট পোর্টফলিওস ব্যবস্থাপনায় তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

বর্তমানে তিনি বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জে কোর রিস্ক ম্যানেজমেন্ট গাইডলাইনের ফোকাস গ্রুপ সদস্য হিসেবে কাজ করছেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এছাড়া তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) প্রকাশিত ট্রেজারি অপারেশনসের রিভিউ টিম মেম্বার ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশনের (বাফেডা) টেকনিক্যাল কমিটির সদস্য।

আরিকুল আরেফিন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিকম (অনার্স) ও ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যাংক এশিয়ায় যোগ দেয়ার আগে তিনি ১৯৯৫ সালে আইএফআইসি ব্যাংক লিমিটেডে কর্মজীবন শুরু করেন। সেখানে তিনি শাখা ব্যাংকিং ও ফরেন ট্রেডের অভিজ্ঞতা অর্জন করেন। এছাড়া তিনি এনসিসি ব্যাংক লিমিটেডে মানি মার্কেট ও ফরেক্স ডিলার হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button