এজেন্ট ব্যাংকিংসোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি

সোস্যাল ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং

এসআইবিএল এজেন্ট ব্যাংকিং সবখানে সবার প্রয়োজনে। “এসআইবিএল এজেন্ট ব্যাংকিং শতভাগ নিরাপদ” এই স্লোগানকে সামনে রেখে আপনার যে কোন আর্থিক প্রয়োজনে এজেন্ট ব্যাংকিং সেবা নিয়ে এসআইবিএল সবসময় আছে আপনার পাশে।

এজেন্ট ব্যাংকিংয়ের আওতায় দেশের প্রত্যন্ত অঞ্চলের সর্বস্তরের জনগোষ্ঠীকে ব্যাংকিং নেটওয়ার্কের আওতায় এনে ব্যাংকিং ও আর্থিক সেবা প্রদান করার লক্ষ্যে দেশের যে সকল অঞ্চলে ব্যাংকের নির্ধারিত কোন শাখা নেই সেখানে নির্বাচিত এজেন্টের মাধ্যমে স্বল্প পরিসরে ব্যাংকিং সেবা প্রদান করা হয়।

এসআইবিএল এজেন্ট ব্যাংকিং সেবা সমূহ
নিম্নে সোস্যাল ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এর সেবা সমূহ তুলে ধরা হলো-

এসআইবিএল এজেন্ট ব্যাংকিং এ হিসাব খোলা
এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে নির্ধারিত আল-ওয়াদিয়াহ চলতি হিসাব, মুদারাবা সঞ্চয়ী হিসাব, মাসিক কিস্তি ভিত্তিক বিবিধ স্কিম আমানত খোলা যায়। হিসাব খোলার পর মোবাইলে কনফার্মেশন মেসেজ প্রেরণ করা হয়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

স্বাচ্ছন্দ প্রতিদিন মুদারাবা মাসিক প্রফিট ডিপোজিট স্কিম
এসআইবিএল এজেন্ট ব্যাংকিং এর পরিকল্পিত মাসিক খরচ মেটানোর জন্য এই স্কিমে নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা রেখে নিশ্চিত জীবন যাপন করা যায়। মাসিক প্রাপ্য মুনাফার পরিমাণ জমাকৃত আমানতের সাথে সামঞ্জস্যপূর্ণ।

সোনালী দিন মুদারাবা ডিপোজিট পেনশন স্কিম ডিপিএস
এসআইবিএল এজেন্ট ব্যাংকিং এর সোনালী দিন মুদারাবা ডিপোজিট পেনশন স্কিম ডিপিএস ভাবনাহীন নিশ্চিন্ত জীবনের জন্য। স্বল্প টাকা মাসিক জমার ভিত্তিতে কিস্তিতে মেয়াদ পূর্তির পর এককালীন অথবা নির্দিষ্ট মেয়াদান্তে বা প্রতি মাসে পেনশন আকারে আকর্ষণীয় মুনাফাসহ প্রাপ্য টাকা তোলা যায়।

এসআইবিএল ইয়ংস্টার স্কুল ব্যাংকিং হিসাব
এসআইবিএল এজেন্ট ব্যাংকিং স্কুলগামী ছাত্র-ছাত্রীদের সঞ্চয় উৎসাহিত করার লক্ষ্যে এসআইবিএল ইয়াংস্টার স্টুডেন্ট একাউন্ট প্রণয়ন করা হয়েছে। এর মূল লক্ষ্য হলো শৈশব থেকে একটি শিশুকে শিক্ষার পাশাপাশি সঞ্চয়ে উৎসাহিত করা।

নগদ জমা ও নগদ উত্তোলন
এসআইবিএল এজেন্ট আউটলেটে চলতি হিসাবে দৈনিক সর্বোচ্চ ৪ বারে ৬ লক্ষ টাকা জমা এবং ২ বারে দৈনিক ৫ লক্ষ টাকা উত্তোলন করা যায়।
● সঞ্চয়ী হিসাবে দৈনিক সর্বোচ্চ ২ বারে ৪ লক্ষ টাকা জমা এবং ২ বারে ৩ লক্ষ টাকা উত্তোলন করা যায়।
● টাকা জমা বা উত্তোলনের ক্ষেত্রে আঙ্গুলের ছাপ শনাক্তকরণ মেশিন এর (বায়োমেট্রিক মেশিন) সাহায্যে আঙ্গুলের ছাপ এবং ছবি পরীক্ষা করে লেনদেন সম্পন্ন করা হয়।
● ব্যাংক কর্তৃক প্রদত্ত এসএমএস এবং ব্যাংকের মুদ্রিত রশিদ গ্রহন করে আপনার লেনদেন সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।

ফান্ড ট্রান্সফার
এসআইবিএল এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে চলতি হিসাবে দৈনিক ৪ বারে সর্বোচ্চ ১৫ লক্ষ টাকা এবং সঞ্চয়ী হিসাবে ২ বারে ৫ লক্ষ টাকা পর্যন্ত ট্রান্সফার করা যায়। তবে ট্রান্সফারের ক্ষেত্রে হিসাব খোলার সময় গ্রাহক কর্তৃক পূরণকৃত Transaction Profile (TP) ও বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসরণীয়। এছাড়াও এজেন্ট কতৃক ক্লিয়ারিং চেক সংগ্রহ করে সংশ্লিষ্ট শাখায় প্রেরণের ব্যবস্থা করা হয়।

ফরেন রেমিটেন্স এর অর্থ প্রদান
এসআইবিএলের সাথে চুক্তিবদ্ধ রেমিটেন্স কোম্পানির মাধ্যমে প্রেরিত অর্থ প্রবাসীর পরিজনরা সহজেই উত্তোলন করতে পারে।

একাউন্ট ব্যালেন্স অনুসন্ধান
এসআইবিএল এজেন্ট থেকে সহজেই হিসাবের ব্যালেন্স অনুসন্ধান করা যায়। আঙ্গুলের ছাপ পরীক্ষা করে সহজেই হিসাবের ব্যালেন্স জানা যায়।

বিল পেমেন্ট
এসআইবিএল এজেন্ট আউটলেট এর মাধ্যমে সহজেই বিভিন্ন ইউটিলিটি বিল যেমন- গ্যাস, বিদ্যুৎ, পানি ইত্যাদি বিল জমা দেয়া যায়।

ইনভেস্টমেন্ট প্রসেসিং
ব্যাংকের প্রচলিত বিনিয়োগ সমূহ এজেন্টের মাধ্যমে প্রসেস করা যায়। আপনার এজেন্ট বিনিয়োগ প্রস্তাবনা সংগ্রহ করে তা ব্যাংকের অনুমোদনের জন্য পাঠাবে। বিনিয়োগের কিস্তি এজেন্টের মাধ্যমে সহজেই জমা দেয়া যায়।

গ্রাহক যে সকল সর্তকতাসমূহ অবলম্বন করবেন
● সকল লেনদেনের তথ্য সোস্যাল ইসলামী ব্যাংকের এসএমএস এবং কম্পিউটার মুদ্রিত (প্রিন্টেড) রসিদ এর মাধ্যমে নিশ্চিত হবেন (এজেন্ট কর্তৃক স্বাক্ষরিত রশিদ গ্রহণযোগ্য হবে না)।
● সকল উত্তোলন গ্রাহক আঙ্গুলের ছাপ দ্বারা নিশ্চিত করবেন।
● এজেন্ট অফিসের বাইরে কোনো লেনদেন করবেন না।

এজেন্ট হওয়ার যোগ্যতা
● প্রতিষ্ঠিত ব্যবসা প্রতিষ্ঠানের মালিক
● সামাজিকভাবে গ্রহণযোগ্য / প্রতিষ্ঠিত ব্যক্তি
● তরুণ উদ্যোক্তা।

প্রয়োজনীয় কাগজপত্র
● নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ফর্ম [এখান থেকে ডাউনলোড করুন]
● আবেদনকারীর পাসপোর্ট সাইজ  ছবি (২ কপি)
● এনআইডি ফটোকপি
● দুইজন স্থানীয় সম্মানিত ব্যক্তিদের কাছ থেকে সার্টিফিকেট
● ট্রেড লাইসেন্স এর ফটোকপি
● ব্যাংক স্টেটমেন্ট
● ট্যাক্স সার্টিফিকেট (যদি প্রযোজ্য হয়)
● একাডেমিক সার্টিফিকেট এর ফটোকপি।

যোগাযোগ
● যে কোন প্রয়োজনে ফোন করুন সোস্যাল ইসলামী ব্যাংক এ ০৯৬১২০০১১২২ (এক্স-৫০৭২৩-৪) অথবা ০১৯৭৪৪৫৫১৫২ এই নম্বরে৷
সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড
কর্পোরেট অফিসঃ সিটি সেন্টার
৯০/১ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ফোনঃ ০৯৬১২০০১১২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button