বাংলাদেশ ব্যাংক সার্কুলার

অবসরের পর ব্যাংক কর্মকর্তাদের পরিচালক হওয়ার সুযোগ

অবসরের পর ব্যাংক কর্মকর্তাদের পরিচালক হওয়ার সুযোগ- কোনো ব্যাংকের নিয়মিত বা চুক্তিভিত্তিক কর্মকর্তা অবসরের পর কখনোই একই ব্যাংকের পরিচালক হওয়ার সুযোগ ছিল না। এ শর্ত শিথিল করা হয়েছে। এখন থেকে কর্মকর্তারা অবসর বা চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর একই ব্যাংকের পরিচালক হতে পারবেন। তবে অপেক্ষা করতে হবে পাঁচ বছর। অর্থাৎ অবসরের পাঁচ বছর পর ব্যাংকের পরিচালক হতে পারবেন।

রোববার (৩ সেপ্টেম্বর, ২০২৩) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত শর্ত শিথিল করে একটি নির্দেশনা জারি করেছে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

আগের নির্দেশনায় বলা হয়েছিল, ‘নিয়মিত বা চুক্তিভিত্তিক কর্মকর্তা অবসর বা অব্যাহতি বা চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর কখনোই একই ব্যাংকের পরিচালক হিসাবে নিযুক্ত হওয়ার যোগ্য হবেন না।’

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

নতুন নির্দেশনায় বলা হয়, ‘নিয়মিত বা চুক্তিভিত্তিক কর্মকর্তা অবসর বা অব্যাহতি বা চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর একই ব্যাংকের পরিচালক হিসাবে নিযুক্ত হওয়ার যোগ্য হবেন। তবে পাঁচ বছর অতিক্রান্ত না হওয়া পর্যন্ত এ সুযোগ পাবেন না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button