সাম্প্রতিক ব্যাংক নিউজ

ইউসিবি এখন থেকে ‘ইউসিবি পিএলসি’

দেশের অন্যতম আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেড-এর নাম আংশিক পরিবর্তন করা হয়েছে। প্রতিষ্ঠানটির নতুন নাম ‘ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’ (ইউসিবি পিএলসি) করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই, ২০২৩) থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংকটির নতুন নামে লেনদেন শুরু হয়েছে। ডিএসই সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সর্বশেষ ২০২২ হিসাব বছরের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশ সুপারিশ করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। এই হিসাব বছরে সমন্বিত শেয়ার প্রতি দুই টাকা ৩৫ পয়সা আয় (ইপিএস) হয়েছে, আগের হিসাব বছরে ছিল এক টাকা ৭৮ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৮ টাকা ৫৭ পয়সায়, যা আগের হিসাব বছর শেষে ছিল ২৬ টাকা ৫৯ পয়সা।

শেয়ারবাজারে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক যাত্রা শুরু করেছিল ১৯৮৬ সালে। তাদের অনুমোদিত মূলধন এক হাজার ৫০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন এক হাজার ৪৭৬ কোটি ৫৪ লাখ ৮০ হাজার টাকা। ব্যাংকটির রিজার্ভে রয়েছে দুই হাজার ৩৯৫ কোটি ৭৭ লাখ টাকা। প্রতিষ্ঠানটির মোট ১৪৭ কোটি ৬৫ লাখ ৪৮ হাজার ৪৭৬টি শেয়ার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button