বাংলাদেশ ব্যাংক সার্কুলার

যমুনা ব্যাংক এখন থেকে যমুনা ব্যাংক পিএলসি

যমুনা ব্যাংক এখন থেকে যমুনা ব্যাংক পিএলসি- যমুনা ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তন করার চূড়ান্ত অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থেকে ব্যাংকটির নাম হবে ‘যমুনা ব্যাংক পিএলসি’।

বুধবার (১১ অক্টোবর, ২০২৩) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়েছে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

সার্কুলারে বলা হয়েছে যে, কোম্পানি আইন, ১৯৯৪ এর ১১ক (ক) ধারার বিধান অনুযায়ী, বাংলাদেশ ব্যাংকের অধীন তফসিলি ব্যাংকগুলোর তালিকায় ‘যমুনা ব্যাংক লিমিটেড’ এর নাম ‘যমুনা ব্যাংক পিএলসি’ (ইংরেজিতে: ‘Jamuna Bank PLC’) হিসেবে পরিবর্তন করা হয়েছে। একই সঙ্গে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ (রাষ্ট্রপতির ১৯৭২ সালের ১২৭ নম্বর আদেশ) এর ৩৭ (২) (সি) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ ব্যাংক যমুনা ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তনপূর্বক ‘যমুনা ব্যাংক পিএলসি’ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button