গ্রামীণ ব্যাংক জবব্যাংক জব সার্কুলার

গ্রামীণ ব্যাংকে নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশিত

গ্রামীণ ব্যাংকের প্রশিক্ষণ প্রকল্পে অস্থায়ীভাবে ‘শিক্ষানবিস অফিসার’ পদে সীমিত সংখ্যক লােক নিয়ােগের উদ্দেশ্যে বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের (পুরুষ/মহিলা) নিকট থেকে আবেদনপত্র আহবান করা হচ্ছে। সরাসরি আবেদনকারী প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে এবং বিভাগীয় প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থীদেরকে বাংলাদেশের যে-কোনাে স্থানে কাজ করতে আগ্রহী হতে হবে।

১. পদের নামঃ শিক্ষানবিস অফিসার
২. শিক্ষাগত যোগ্যতাঃ ক) সৱাসরি প্রার্থীদেৱকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স, মার্কেটিং, ম্যানেজমেন্ট, হিসাব বিজ্ঞান, পদার্থ, রসায়ন, গণিত, পরিসংখ্যান, কম্পিউটার সায়েন্স, অর্থনীতি, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, আইন, বাংলা ও ইংরেজি বিষয়ে স্নাতক (চার বছরের) ডিগ্রী/ তিন বছরের স্নাতকসহ মাস্টার্স ডিগ্রী থাকতে হবে।
বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে যে-কোনাে বিষয়ে উপরি-উক্ত ডিগ্রী থাকতে হবে। বিভাগীয় প্রার্থীগণ আবেদনপত্র প্রেরণের শেষ তারিখের মধ্যে তাদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করবেন।
খ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/ সমমান ও তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ২য় বিভাগ/ শ্রেণি থাকতে হবে। কোনাে পর্যায়েই ৩য় বিভাগ/ শ্রেণি গ্রহণযােগ্য হবে না।
গ) গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে পূর্বের প্রথম ও দ্বিতীয় বিভাগ/ শ্রেণি নিম্নরুপে নির্ধারিত হবে-

৩. বয়সঃ ৩১ আগস্ট ২০২০ তারিখে সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর এবং বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৪০ বছর।
৪. আবেদন পদ্ধতিঃ ক) সরাসরি আবেদনকারী প্রার্থীদেরকে ১৫-১০-২০২০ তারিখ রাত ১১:৫৯ মিনিট-এর মধ্যে রিক্রুটমেন্ট পেজ http://erecruit.ghrmplus.com a গিয়ে Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।
খ) সরাসরি আবেদনকারী প্রার্থীদেরকে অনলাইন আবেদনের সময় কোনাে কাগজপত্র প্রেরণ করতে হবে না। মৌখিক পরীক্ষার দিন প্রার্থীগণকে অনলাইনে আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের স্বপক্ষে যথাযথ মূল সনদ/ প্রত্যয়নপত্রসহ একসেট সত্যায়িত ফটোকপি সদ্য তােলা ২ কপি পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি-যা প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে, মূল সনদ প্রত্যয়নপত্রগুলাে দেখে ফেরত দেয়া হবে। অনলাইন আবেদন ফরমে প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের সঠিকতা যাচাইয়ান্তে কোনাে ত্রুটি ধরা পড়লে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না। তাছাড়া মেধাতালিকা প্রস্তুতকালে কোনাে ত্রুটি পরিলক্ষিত হলে প্রার্থীকে প্যানেলভুক্ত করা হবে না।
গ) ছবি: জেপিজি ফরমাটে সর্বোচ্চ ১০০ কেবি এবং আবেদনে স্বাক্ষর: জেপিজি ফরমাটে সর্বোচ্চ ২০ কেবি হতে হবে।
ঘ) বিভাগীয় প্রার্থীদেরকে জীবন বৃত্তান্ত, এসএসসি/ সমমান ও এইচএসসি/ সমমান পাশের মূল সনদপত্রের সত্যায়িত ফটোকপি, স্নাতক (চার বছরের) ডিগ্রী/ তিন বছরের স্নাতকসহ মাস্টার্স ডিগ্রী পাশের মূল/ প্রভিশনাল সনদপত্র ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি, সদ্য তোলা ২ কপি সত্যায়িত পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি, স্বহস্তে লিখিত আবেদন আগামী ১৫-১০-২০২০ তারিখের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে “উপ-ব্যবস্থাপনা পরিচালক, মানব সম্পদ ও সেবা ব্যবস্থাপনা” বরাবর প্রেরণ করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিনে মূল সনদপত্র প্রদর্শন করতে হবে।

৫. প্রশিক্ষণ পদ্ধতিঃ সরাসরি ও বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে গ্রামীণ ব্যাংক প্রশিক্ষণ কেন্দ্রের আওতায় এক বছর (২টি পর্ব) প্রশিক্ষণে থাকবেন। সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে প্রথমপর্বে মাসিক ১১,০০০ টাকা (স্থিরকৃত) হারে এবং প্রথমপর্বের প্রশিক্ষণ সফলভাবে সমাপ্তকারীদেরকে দ্বিতীয়পর্বে ১২,০০০ টাকা (স্থিরকৃত) হারে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে। দ্বিতীয়পর্ব সফলভাবে প্রশিক্ষণ সমাপ্তকারীদেরকে কর্তৃপক্ষ কর্তৃক আয়ােজিত নির্দিষ্ট সময়ে চুড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। উক্ত পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণদেরকে গ্রামীণ ব্যাংকের বেতন কাঠামাে (২০১৫) এর ৯ম গ্রেড ২২০০০-২৩১০০ —– ৫০৫৩০-৫৩০৬০ টাকা বেতন স্কেলে ‘সিনিয়র অফিসার’ পদে নিয়ােগ দেয়া হবে। তাছাড়া গ্রামীণ ব্যাংকের প্রচলিত নিয়মানুযায়ী আর্থিক ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে যারা প্রশিক্ষণে অকৃতকার্য হবেন তাদেরকে শিক্ষানবিস অফিসার পদের চাকরি থেকে অব্যাহতি দেয়া হবে। বিভাগীয় প্রার্থীদের মধ্যে যারা অকৃতকার্য হবেন তাদেরকে পূর্ববর্তী পদে ফিরিয়ে আনা হবে। বিভাগীয় প্রার্থীগণ প্রশিক্ষণে থাকাকালীন সময়ে এলপিসি অনুযায়ী বেতন-ভাতা পাবেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

৬. অন্যান্যঃ আবেদনকারীদের একটি short list তৈরি করে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ এই নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিল বা প্রার্থীদের কাউকে নিয়ােগ প্রদান করা বা না-করার ক্ষেত্রে যে-কোনাে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করেন।

উপ-ব্যবস্থাপনা পরিচালক
মানব সম্পদ ও সেবা ব্যবস্থাপনা
সোর্সঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button