ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (ডিআইবি) পরীক্ষা এপ্রিল, ২০১৯

1
5631

ব্যাংকিং নিউজ বাংলাদেশঃ আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর অশেষ মেহেরবানীতে ভাল আছেন। আজ আপনাদের জন্য নিয়ে আসলাম Diploma in Islamic Banking (DIB) এর সার্কুলার নিয়ে।

* Diploma in Islamic Banking (DIB) পার্ট-১ এবং পার্ট-২ পরীক্ষা ১২, ১৯ ও ২৬ এপ্রিল, ২০১৯ ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বগুড়া, রাজশাহী, সিলেট, বরিশাল, কুমিল্লা, রংপুর, ময়মনসিংহ, নোয়াখালী ও যশোর কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

আরোও দেখুনঃ ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (ডিআইবি) পরীক্ষার সময়সূচী

* আগ্রহী প্রার্থীরা ০৬ ফেব্রুয়ারি, ২০১৯ থেকে ২২ ফেব্রুয়ারি, ২০১৯ পর্যন্ত অনলাইন-এন্ট্রি ফর্ম পূরণ করে সঠিক চ্যানেলের মাধ্যমে IBTRA এর কাছে হার্ড কপি পাঠাতে পারবেন। ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ এর পর IBTRA কোন ফরমের হার্ড কপি গ্রহণ করবে না।

আরোও দেখুনঃ ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (ডিআইবি) রেজিস্ট্রেশন পদ্ধতি

* mCash এর মাধ্যমে DIB পরীক্ষার ফি এবং রেজিস্ট্রেশন ফি গ্রহন করা হবে-

১. সকল ফি (রেজিস্ট্রেশন এবং পরীক্ষার) প্রত্যেক আবেদনকারীর ব্যক্তিগত এমক্যাশ অ্যাকাউন্ট নম্বর থেকে mCash নম্বর 018170486308 তে ‘Diploma in Islamic Banking (DIB)’ নামে অর্থ প্রদান করতে হবে। অন্যান্য ব্যাংকের প্রার্থীগণ Islami Bank এর যেকোনও শাখার কাছ থেকে mCash এবং Mobicash এজেন্টের মনোনীত Agent এর মাধ্যমে ফি জমা দিতে পারবে। প্রতিটি সফল লেনদেনের পর, আবেদনকারী একটি SMS পাবেন যেখানে লেনদেনের Transaction ID থাকবে।

২. পরীক্ষার জন্য অনলাইন এন্ট্রি ফর্ম পূরণের সময়, আবেদনকারীর SMS এর মাধ্যমে প্রাপ্ত Transaction ID সন্নিবেশ করতে হবে।

৩. IBBLএর আবেদনকারীরা যদি লেনদেন তাদের মোবাইল নম্বর থেকে না করে যা রেজিস্ট্রেশনের সময় দেয়া হয়েছিল তবে তাদের লেনদেনটি বৈধ লেনদেন হিসাবে বিবেচিত হবে না।

আরোও দেখুনঃ ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (ডিআইবি) সিলেবাস

* কোচিং ক্লাস মার্চ ০১, ২০১৯ থেকে চালু হবে, যার সময়সূচী www.ibtra.com এ পাওয়া যাবে। IBTRA কর্তৃক প্রদত্ত পরীক্ষার সময়সূচী এবং ফি অনুযায়ী DIB পরীক্ষা অনুষ্ঠিত হবে। আরও তথ্যের জন্য www.ibtra.com এ অথবা সরাসরি আইবিটিআরএ, ১৩-এ ১২-এ, ব্লক-বি, বাবর রোড, মোহাম্মদপুর, ঢাকা (ফোন: ৯৭৩৯২৯৪, ৯১৩৯২৯৯# ২০৫) সরাসরি যোগাযোগ করতে পারেন।

* বিশেষ দ্রষ্টব্যঃ
১. নিবন্ধন ফি শুধুমাত্র নতুন পরীক্ষার্থীর জন্য প্রদান করতে হবে, অর্থাৎ যারা প্রথমবারের মতো রেজিস্ট্রেশন করবে।
২. কোন ডাক মাশুল প্রয়োজন হবে না।

পরিশেষে সকলের সফলতা কামনা করে এখানেই শেষ করছি। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফিজ।

১টি মন্তব্য

Leave a Reply