সাম্প্রতিক ব্যাংক নিউজ

ব্র্যাক ব্যাংক রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন চালু করেছে

রোববার, (৮ মে, ২০২২) সপ্তাহের যে-কোনো দিন, যে-কোনো সময় টাকা জমা দেওয়ার সুবিধা এনে দিতে রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম) নিয়ে এসেছে ব্র্যাক ব্যাংক। এই মেশিনের মাধ্যমে টাকা জমা দিলে তা তাৎক্ষণিকভাবে ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে।

স্মার্ট মেশিনটি ব্যবহার করে গ্রাহকগণ মিনিটের মধ্যে ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে নগদ জমা করতে এবং ক্রেডিট কার্ড বিল পরিশোধ করতে পারবেন। এখন গ্রাহকরা ব্যাংকে গিয়ে লাইনে না দাঁড়িয়েই ঝামেলামুক্তভাবে ব্যাংকে টাকা জমা দেওয়ার সুবিধা উপভোগ করবেন।

টাকা জমা দেওয়ার পরে তাৎক্ষণিকভাবে তা গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে, এবং তখনই এসএমএসের মাধ্যমে তা নিশ্চিত করা হবে। ব্র্যাক ব্যাংক-এর সম্পূর্ণ সুরক্ষিত এবং নির্ভরযোগ্য এই সার্ভিসটি গ্রাহকদের স্বাচ্ছন্দ্য এবং সুবিধা এনে দেবে।

এই সেবা চালু করার প্রথম পর্যায়ে ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, রংপুর, বগুড়া, যশোর এবং পাবনায় মোট ৩৯টি আরসিডিএম বসানো হয়েছে। সারা দেশে পর্যায়ক্রমে আরও মেশিন চালু করা হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এই মেশিনে গ্রাহকেরা ১০ টাকা, ২০ টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা, ৫০০ টাকা এবং ১,০০০ টাকা জমা দিতে পারবেন। মেশিনটি কয়েন এবং নোংরা ও ছেঁড়া নোট গ্রহণ করে না।

ব্র্যাক ব্যাংক-এর হেড অব অল্টারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম নতুন এই সেবা কার্যক্রম শুরু করা সম্পর্কে বলেন: “আরসিডিএম গ্রাহকদের জন্য ব্যাপক সুবিধা নিয়ে আসবে। কারণ এর মাধ্যমে তারা ব্যাংকে না গিয়েই যে-কোনো সময় এবং যে-কোনো দিন তাদের অ্যাকাউন্টে টাকা জমা দিতে পারবেন। আমাদের অল্টারনেট ব্যাংকিং চ্যানেলকে শক্তিশালী করার প্রচেষ্টার অংশ হিসেবে পর্যায়ক্রমে সারাদেশে মেশিনটি স্থাপন করা হবে। ব্র্যাক ব্যাংক সবসময়ই সবার আগে ব্যাংকিং সেবায় নতুন প্রযুক্তি নিয়ে আসে। গ্রাহকদের ব্যাংকিং অভিজ্ঞতা আরও সহজ ও স্বাচ্ছন্দ্যময় করার লক্ষ্যে আমরা নতুন নতুন সেবা চালু করার প্রচেষ্টা চালিয়ে যাব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button