বাংলাদেশ কমার্স ব্যাংক জবব্যাংক জব সার্কুলার

ট্রেনিং ইনস্টিটিউটে প্রিন্সিপাল নেবে বাংলাদেশ কমার্স ব্যাংক

ট্রেনিং ইনস্টিটিউটে প্রিন্সিপাল নেবে বাংলাদেশ কমার্স ব্যাংক– বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড (Bangladesh Commerce Bank Limited) বাংলাদেশের বেসরকারি ব্যাংকিং খাতের একটি বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটিতে “প্রিন্সিপাল, ট্রেনিং ইনস্টিটিউট” পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ৩০ নভেম্বর, ২০২৩ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ প্রিন্সিপাল, ট্রেনিং ইনস্টিটিউট
✓ জব গ্রেড: ভিপি/ এসভিপি।
✓ পদসংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী।
✓ প্রার্থীর ধরন: নারী ও পুরুষ উভয়েই।
✓ কর্মস্থল: বাংলাদেশের যে কোন স্থানে।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ স্বনামধন্য যে কোন বিশ্ববিদ্যালয়/ প্রতিষ্ঠান থেকে বিজনেস স্টাডিজ/ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন/ ব্যবস্থাপনা/ ফাইন্যান্স/ ব্যাংকিং/ অ্যাকাউন্টিং/ মার্কেটিং/ অর্থনীতিতে অনার্স সহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।
✓ একাডেমিক রেকর্ডে কোন তৃতীয় বিভাগ/ শ্রেণী গ্রহণযোগ্য নয়।
✓ যে কোন ব্যাংকে ন্যূনতম ২০ বছরের ব্যাংকিং এর অভিজ্ঞতা থাকতে হবে।
✓ স্বনামধন্য যে কোন বাণিজ্যিক ব্যাংকে ব্রাঞ্চ অপারেশন ম্যানেজার/ ব্রাঞ্চ ম্যানেজার হিসাবে ন্যূনতম ০২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
✓ যে কোন ব্যাংকের ফ্যাকাল্টি/ ট্রেনিং ইনস্টিটিউট/ একাডেমির অধ্যক্ষ হিসেবে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
✓ ইসলামী ব্যাংকিং এর অভিজ্ঞতা বাধ্যতামূলক।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

বয়স সীমাঃ
✓ বয়স: সর্বোচ্চ- ৫৫ বছর।
✓ সর্বোচ্চ বয়স গণনার তারিখ- ৩০ নভেম্বর, ২০২৩।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ জেনারেল ব্যাংকিং এর জ্ঞান থাকতে হবে।
✓ আন্তঃব্যক্তিক এবং আলোচনার দক্ষতা থাকতে হবে।
✓ ভালো যোগাযোগ দক্ষতা থাকতে হবে।
✓ শক্তিশালী কম্পিউটার দক্ষতা থাকতে হবে।
✓ দেশের যে কোন স্থানে কাজ করার মানসিকতা থাকতে হবে।

বেতন ও ভাতাঃ
✓ মাসিক বেতন- আলোচনা সাপেক্ষে।
✓ বাংলাদেশ কমার্স ব্যাংক আকর্ষণীয় ও প্রতিযোগিতামূলক বেতন এবং সুবিধা অফার করে।

আবেদন পদ্ধতি
বাছাইকৃত স্বল্পসংখ্যক প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ছাড়াই যে কোন আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে।
* জীবন বৃত্তান্তের সাথে ছবি অবশ্যই সংযুক্ত করতে হবে।
সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে

যোগ্য এবং আগ্রহী প্রার্থীদেরকে বিস্তারিত সিভি, এনআইডি, সকল শিক্ষাগত ও পেশাগত সার্টিফিকেট এর কপি, অভিজ্ঞতার সার্টিফিকেট, সর্বশেষ স্যালারি সার্টিফিকেট এবং ২ কপি সাম্প্রতিক তোলা পাসপোর্ট আকারের ছবি (যথাযথভাবে সত্যায়িত) সহ আবেদন করতে আহ্বান জানানো যাচ্ছে। আবেদন পাঠানোর ঠিকানাঃ হেড অব হিউম্যান রিসোর্সেস ডিভিশন, বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়, ইউনুস ট্রেড সেন্টার, লেভেল-২২, ৫২-৫৩ দিলকুশা সি/এ, ঢাকা-১০০০।

আবেদনের শেষ তারিখঃ
✓ ৩০ নভেম্বর, ২০২৩।

সোর্সঃ বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড।

About Bangladesh Commerce Bank Limited:
Bangladesh Commerce Bank Limited is a private sector commercial bank in Bangladesh. The bank can trace its origins to the former Bangladesh Commerce and Investment Limited, set up on 27 January 1986. It was a non-bank financial institution. In April 1992 its activities were suspended by Bangladesh Bank due to a liquidity crises. To protect the banking sector, the employees, and customers of the firm, it was changed into a bank by Bangladesh Bank. Bangladesh Commerce Bank Limited was incorporated on 01 June, 1998.

Bangladesh Commerce Bank Limited is known as a commercial bank. Like all commercial banks BCBL’s core business is obtaining deposit and providing loans. It is a financial institution providing services for businesses, organizations and individuals. Service includes offering different types of deposit account such as current deposit accounts, saving deposit accounts and other scheme accounts as well as giving out loans to businesses and individuals.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড (Bangladesh Commerce Bank Limited) ০১ জুন, ১৯৯৮ সালে ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ এর অধীনে বেসরকারী ও কমার্শিয়াল ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয় এবং কোম্পানি আইন ১৯৯৪ এর অধীনে পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে নিবন্ধিত হয়। ব্যাংকটির প্রধান কার্যালয় ৫২-৫৩, দিলকুশা বাণিজ্যিক এলাকা, মতিঝিল, ঢাকা, বাংলাদেশে অবস্থিত। বাংলাদেশ কমার্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড অবসায়নের মাধ্যমে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড প্রতিষ্ঠিত হয়।

বাংলাদেশ কমার্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ২৭ জানুয়ারি, ১৯৮৬ সালে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়ে ব্যবসায় পরিচালনা করছিল। ১৯৯২ সালে প্রতিষ্ঠানটি গভীর তারল্য সংকটে পরার ফলে বাংলাদেশ ব্যাংক এটির কার্যক্রম পরিচালনায় নিষেধাজ্ঞা দিয়ে প্রশাসক নিয়োগ দেয়। পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের সুপারিশক্রমে বাংলাদেশ সরকার প্রতিষ্ঠানটিকে বিলুপ্ত ঘোষণা করে ১৯৯৮ সালের ০১ জুন বাংলাদেশ কমার্স ব্যাংক প্রতিষ্ঠা করে। ব্যাংকটির মালিকানার প্রায় ৫১ শতাংশ রয়েছে সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক সহ স্বায়ত্তশাসিত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের হাতে এবং বাকি ৪৯ শতাংশ মালিকানা বিভিন্ন ব্যক্তি ও বেসরকারি প্রতিষ্ঠানের হাতে।

ব্যাংকটির অনুমোদিত মূলধন ১০,০০০ মিলিয়ন টাকা এবং পরিশোধিত মূলধন হল ১,৯৮৯ মিলিয়ন টাকা। সব বাণিজ্যিক ব্যাংকের মতোই বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড এর মূল ব্যবসা আমানত গ্রহণ করে ঋণ প্রদান করা। এটি এমন একটি আর্থিক প্রতিষ্ঠান যা ব্যবসা, সংস্থা এবং ব্যক্তিকে সেবা দিয়ে থাকে। বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড বিভিন্ন ধরনের ডিপোজিট অ্যাকাউন্ট যেমন- কারেন্ট অ্যাকাউন্ট, সঞ্চয়ী অ্যাকাউন্ট এবং অন্যান্য স্কিম অ্যাকাউন্ট এ জমা গ্রহণ করে এবং ব্যবসা ও ব্যক্তিদের ঋণ প্রদান করে থাকে। বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড গ্রাহকের চাহিদা মেটানোর জন্য এবং ব্যাংকিং সেবার মাধ্যমে দেশের টেকসই উন্নয়নে অবদান রাখতে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button