বাংলাদেশ ব্যাংক সার্কুলার

নির্বাচনী প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক

আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক। প্রার্থীদের মধ্যে কেউ ঋণ খেলাপি আছেন কি না তা জানতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দিষ্ট ছকে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন (সিআইবি) ব্যুরোকে তথ্য দিতে বলা হয়েছে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, এর আগে বাংলাদেশ ব্যাংককে ঋণ খেলাপিদের তথ্য দিতে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন। যার পরিপ্রেক্ষিতে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের তথ্য চাইল কেন্দ্রীয় ব্যাংক।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

সিআইবির যুগ্ম পরিচালক মো. শহিদুল ইসলামের পাঠানো এ সংক্রান্ত চিঠিতে উল্লেখ করা হয়েছে, আসন্ন বিভিন্ন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য প্রেরণের জন্য সকল প্রার্থীর পূর্ণ নাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয় পত্র নম্বর, করদাতা শনাক্তকরণ সংখ্যা, জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য সংযুক্ত ছক অনুযায়ী যথাযথভাবে পূরণ করে রিটার্নিং অফিসার/ সহকারী রিটার্নিং অফিসারের সিল, স্বাক্ষর ও ফোন (মোবাইল) নম্বর প্রদানপূর্বক তা ই-মেইলের মাধ্যমে অত্র ব্যুরোতে প্রেরণের ব্যবস্থা গ্রহণের জন্য আপনাদের বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

পূর্ণাঙ্গ তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য আপনাদের নিকট প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আগামী ১৬ মার্চ ৫৬টি এবং ২০ মার্চ ছয়টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ১৬ মার্চ ১১টি ও ২০ মার্চ একটি পৌরসভার বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button